খেলা

লিড নিলো বাংলাদেশ

 

সিলেট, ৩০ নভেম্বর ২০২৩ (বাসস) : সিলেট টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে লিড নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। তৃতীয় দিনের মধ্যাহ্ন-বিরতি পর্যন্ত ১০ উইকেট হাতে নিয়ে ১২ রানে এগিয়ে টাইগাররা।
৭ রানে পিছিয়ে থেকে নিজের দ্বিতীয় ইনিংস শুরু করে বিনা উইকেটে ১৯ রান করে মধ্যাহ্ন-বিরতিতে যায় বাংলাদেশ। দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ৫ ও জাকির হাসান ১৪ রানে অপরাজিত আছেন।
প্রথম ইনিংসে বাংলাদেশের ৩১০ রানের জবাবে ৩১৭ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। প্রথম ইনিংস থেকে ৭ রানের লিড পায় কিউইরা।
দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল  ৮ উইকেটে ২৬৬ রান।  ২ উইকেট হাতে নিয়ে ৪৪ রানে পিছিয়ে ছিলো কিউইরা। কাইল জেমিসন ৭ ও অধিনায়ক টিম সাউদি ১ রানে অপরাজিত ছিলেন।
নবম উইকেটে ১১০ বলে ৫২ রান তুলে নিউজিল্যান্ডকে লিড এনে দেন জেমিসন ও সাউদি। ১০২তম ওভারের প্রথম বলে দলীয় ৩১৬ রানে জেমিসন-সাউদির জুটি ভাঙেন স্পিনার মোমিনুল হক। একই  ওভারের পঞ্চম বলে সাউদিকে বোল্ড করে নিউজিল্যান্ডকে ৩১৭ রানে গুটিয়ে দেন মোমিনুল। জেমিসন ২৩ ও সাউদি ৩৫ রান করেন। ১ রানে অপরাজিত থাকেন শেষ ব্যাটার আজাজ প্যাটেল।
বাংলাদেশের তাইজুল ইসলাম ১০৯ রানে ৪টি এবং মোমিনুল ক্যারিয়ার সেরা  ৪ রানে ৩ উইকেট নেন। এছাড়া ১টি করে শিকার করেন শরিফুল ইসলাম-মেহেদি হাসান মিরাজ ও নাইম হাসান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button