Download WordPress Themes, Happy Birthday Wishes

পতেঙ্গা সৈকতে প্রতিমা বিসর্জন –সম্প্রীতি বিনষ্টকারীদের বিনাশ করবোইঃ সিটি মেয়র মেয়র তিন থানার তিন মন্ডপ ওপ্রতিমা কে শ্রেষ্ঠত্বের ক্রেস্ট-সম্মাননা স্মারক প্রদান করেন

হোসেন বাবলাঃ৮অক্টোবর

হিন্দু সম্প্রদায়ের সনাতনী ধর্মালম্বদের প্রধান দূর্গাৎসব সৈকতে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে ৫দিনের আনন্দ-বেদনার ম্ল্যান হল দেবী দূর্গাকে জলে বিসর্জন করে।

যে দেবী ঘোটক চড়ে কৈলাষ চেড়ে মর্থ্যে আসেন ভক্তদের আর্শিবাদ আর ধনসম্পদ নিয়ে। তা বিজয়াদশমীর দিনে জলেশ্লান/প্রতিমা বিসর্জনেই সম্পন্ন হয় ভক্তদের বেদনার জলমূছা নয়নে।সনাতনীদের শাস্ত্রমতে দেবী মা ঘোটকে আগম করে আবার ঘোটকে চড়েই ফিরবেন শ্বশুরালয়ে। আর আগামীর বার্তা দেয় সাফল্যমন্ডিত বানী দিয়ে।

পতেঙ্গা সমূদ্র সৈকতে প্রতিমা বিসর্জনে অনুষ্ঠানে ইপিজেড ও পতেঙ্গা থানা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে অভিবাদন মঞ্চে আগত অতিথিরা শুভেচ্ছা জ্ঞাপন করে শারদীয় দূর্গাৎসব সাধুবাদ জানান। এসময় মঞ্চে সাবেক কাউন্সিলর হাজী আব্দুল বারেক,নগর পূজা উদযাপন পরিষদের সভাপতি এডঃচন্দন তালুকদার,সাঃসম্পাদক প্রসাদ দাশ অজিত ,নগর সদস্য লিটন মহাজন, লিটন চৌধুরী,উত্তম শীল,সৈকত মহাজন সাজু,সুজন শীল,উত্তম মহাজন নব এবং থানা কমিটির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
——————————————————-
চসিক প্রতিমা বিসর্জন অনুষ্টানঃ

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় চসিকের উদ্যোগে প্রতিমা বিসর্জনের অনুষ্ঠানে প্রধান অতিথি সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন বলেন,সম্প্রদায়-সম্প্রীতি বিনষ্টকারীদের বিনাশ করবোই।যারা সমাজে অশুর রূপে দেশের আইন-শৃংখলাকে বিনষ্ট করতে চাই তাদের চিহৃত করা হচ্ছে।আমরা চাই সকলে মিলে সম্প্রদায় মুক্ত বাংলাদেশ গড়তে।

বিশেষ অতিথির কাউন্সিলর হাজী ছালেহ আহম্মেদ চৌধুরী,নগর পূজা উদযাপন পরিষদের সভাপতি এডঃচন্দন তালুকদার,লায়ন শংকর সেন,মহিলা কাউন্সিলর শাহীনুর বেগম,ইপিজেড ও পতেঙ্গা থানা পূজা উদযাপন পরিষদের সৈকত মহাজন সাজু,সুজন শীল,উত্তম মহাজন নব এবং থানা কমিটির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন ।

এছাড়া আরো সম্মানিত অতিথি ছিলেন-নগর পূজা কমিটির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা লায়ন অরবিন্দু দাশ অরুন,সদস্য লিটন চৌধুরী,পতেঙ্গা থানার ওসি বাবু উৎপল বড়ুয়া,সমাজসেবী ওয়াহিদুল আলম মাস্টার,ওয়াহিদ আলম চৌধুরী, বিচ-কমিটির সেক্রেটারী-মোঃমুছা প্রমুখ।

পরিশেষে অনুষ্ঠানের প্রধান অতিথি সিটি মেয়র তিন থানার তিন মন্ডপ ওপ্রতিমা কে শ্রেষ্ঠত্বের ক্রেস্ট-সম্মাননা স্মারক প্রদান করেন।

Print Friendly, PDF & Email