Download WordPress Themes, Happy Birthday Wishes

প্রতিমা বিসর্জন পরিদর্শন-আলোচনায় পেশাজীবী নাগরিক সংগঠক রিয়াজ হায়দার চৌধুরী

সম্প্রীতির স্বার্থে লুটেরা ও অন্ধকারের বিরুদ্ধে
প্রধানমন্ত্রীর নবযাত্রায় সহায়ক হোন

শান্তি, সম্প্রীতি ও অগ্রগতির স্বার্থে লুটেরা ও অন্ধকারের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর নবযাত্রায় সহায়ক ভূমিকা পালনের জন্য সনাতনী সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন পেশাজীবী নাগরিক সংগঠক, সাংবাদিকদের সর্বোচ্চ জাতীয় সংগঠন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী। এবারে দেবী দুর্গার ঘোড়ায় আগমন ও প্রস্থানকে সমাজ,ধর্ম, রাজনীতি ও প্রশাসনে অসুরের শক্তির বিরুদ্ধে শুভশক্তিতে বলিয়ান হয়ে নতুন পথরেখা ঢেলে সাজানোর এক ‘প্রতীকি যাত্রা’ বলেও মন্তব্য করেন এই পেশাজীবী নেতা।
তিনি চট্টগ্রামের শারদীয় দুর্গোৎসব উপলক্ষে বিজয়া দশমীর কয়েকটি প্রতিমা বিসর্জন স্থান পরিদর্শন করেন।এর আগে তিনি চট্টগ্রামের শারদীয় দূর্গা পূজা মন্ডপ পরিদর্শন, মতবিনিময়,একাধিক শারদীয় আলোচনা সভা মঞ্চে বক্তব্যকালে সম্প্রীতির পরিবেশে যাতে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের অনুপ্রবেশ না ঘটে সেজন্য জাতির পিতার কন্যা ও প্রধানমন্ত্রীর উদারনৈতিক সকল পদক্ষেপে পাশে থাকার জন্য সনাতনী সম্প্রদায়ের প্রতি অনুরোধ জানান। এই পেশাজীবী সাংবাদিক নেতার সাথে পরিদর্শনকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট চন্দন তালুকদার, সাধারণ সম্পাদক শ্রী প্রকাশ দাশ অসিত, সাবেক সাধারন সম্পাদক যথাক্রমে সুমন দেবনাথ, লায়ন আশীষ কুমার ভট্টাচার্য, রতœাকর দাশ টুনু, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের(সিইউজে) সাবেক যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্য্য, সাবেক অর্থ সম্পাদক ও ইউনিট প্রধান আব্দুর রউফ পাটোয়ারী, ডেপুটি চীফ জাবেদুর রহমান, সিইউজে সদস্য পার্থপ্রতিম বিশ্বাস, বিশ্বজিৎ পাল, চম্পক চক্রবর্তী, সাংবাদিক ছড়াকার চৌধুরী আহসান খুররম, চট্টগ্রাম টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক অমিত দাশ, সিইউজে সদস্য সঞ্জীব দে বাবু, চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক মিথুন মল্লিক, প্রচার সম্পাদক এডভোকেট টিপু শীল জয়দেব, সাংস্কৃতিক সম্পাদক দীপন্কর রাজ, মহিলা সম্পাদিকা রুমকি সেনগুপ্ত,সহ পূজাবিষয়ক সম্পাদিকা সঞ্জয়িতা দত্ত পিংকি, শিল্পী মৌসুমী চৌধুরী, তরুণ সংগঠক ইমরান সোহেল প্রমুখ।
বিজয়া দশমীর প্রতিমা বিসর্জনও পর্যবেক্ষণ করেন পেশাজীবী নাগরিক সংগঠক রিয়াজ।চট্টগ্রামের সনাতনী সম্প্রদায়ের প্রধান কেন্দ্রীয় পুজো আয়োজন চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের উদ্যোগে জেএমসেন হল, হাজারী গলি, দক্ষিণ -পশ্চিম বাকলিয়া, পতেঙ্গা, চেরাগী পাহাড়, মোমিন রোড, রাজাপুকুর লেইন, দেওয়ানজী পুকুর, কুসুমকুমারী বালিকা উচ্চ বিদ্যালয়, জামাল খান, গোসাইলডাঙ্গা, আফিমের গলি, আগ্রাবাদ ও পাঁচলাইশ,পাথরঘাটাসহ বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন তিনি ।
চট্টগ্রাম নাগরিক উদ্যোগের আহ্বায়ক ও পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক রিয়াজ হায়দার চৌধুরী বলেন, “জগত জননীকে ঘিরে সুর অসুরের দ্বন্দ্ব, আলো-আঁধারের পরস্পর বিরোধিতা, প্রগতি ও প্রতিক্রিয়ার যুদ্ধের মধ্যে সমাজের দুর্নীতি, লুটেরা ও অন্ধকারের বিরুদ্ধে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘তৃতীয় বিপ্লবে’র নবযাত্রা শুরু করেছেন। জাতির পিতার ৭৫’এ রেখে যাওয়া অসমাপ্ত ‘দ্বিতীয় বিপ্লবে’র ২১ বছর পর বঙ্গবন্ধুকন্যা সন্ত্রাস, সাম্প্রদায়িকতা ও দুঃশাসনের বিরুদ্ধে যাত্রা শুরু করেন। এবার দুর্নীতি, ক্যাসিনো, কালো টাকা, অন্যায় ও অসত্যের বিরুদ্ধে শুরু করেছেন জনপ্রত্যাশিত নবযাত্রা । দেশের শান্তি, সম্প্রীতি ও অগ্রগতির স্বার্থে ধর্ম দল-মত নির্বিশেষে সবারই এই আলোর পথের যাত্রী হয়ে সহায়ক ভূমিকা পালন করা প্রয়োজন।
‘দুর্গতিনাশিনী দেবীর আরাধনায় নিমগ্ন’ সনাতনী সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করে পেশাজীবী নাগরিক সংগঠক রিয়াজ বলেন, সামগ্রিক ধর্মীয় অনুভূতির সাথে প্রধানমন্ত্রীর এই শুভতা সমার্থক’ই। তিনি বলেন, বর্তমান হাইব্রিড ও লৌকিকতার আক্রাসনে দুষ্ট সমাজে সনাতনী সম্প্রদায়কে তাদের দীর্ঘকালীন আপনজনদের উপর আস্থা রাখতে হবে। প্রধানমন্ত্রীর ‘নবজাগরণ’র পক্ষে অর্থাৎ শুভ শক্তির পক্ষে আরও জোরদার আওয়াজ তোলার জন্য সনাতনী সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান তিনি।সারাদেশের সাংবাদিক সমাজের পক্ষ থেকে বিএফইউজে’র হয়ে সনাতনী সম্প্রদায়ের প্রতি শারদীয় শুভেচ্ছাও জানান রিয়াজ।

Print Friendly, PDF & Email