Download WordPress Themes, Happy Birthday Wishes

সোমবারের সাহিত্য সন্ধ্যায় ড.মুজাহিদ রহমান

সাহিত্য আমাদেরকে মননশীল ও
সৃষ্টিশীল মানুষ হতে প্রাণিত করে

চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের উদ্যোগে প্রতি সোমবারের সাহিত্য সন্ধ্যা উপলক্ষে এক সাহিত্য সন্ধ্যা গতকাল ৭ অক্টোবর সন্ধ্যা ৬টায় সংগঠনের সভাপতি বাবুল কান্তি দাশের সভাপতিত্বে খুলশীস্থ বাসভবনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন আগরতলা থেকে আগত বিশিষ্ট শিক্ষাবিদদ, আবৃত্তিশিল্পী ড.মুজাহিদ রহমান। প্রধান আলোচক ছিলেন আগরতলার বিশিষ্ট নজরুল সংগীত শিল্পী, সাহিত্যিক শিউলী বেগম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা এস.এম.লিয়াকত হোসন, কবি সঞ্চয় কুমার দাশ, সাহিত্য পাঠচক্রের সাধারণ সম্পাদক আসিফ ইকবাল, সহ-সভাপতি এম, নুরুল হুহা চৌধুরী, আগরতলা থেকে কবি তাবাসসুম কবির, সাহিত্যিক সৈকত রহমান, শেখ কোহিনুর সুলতানা, হাসান আআল আমিন রাহাত, মোঃ আবদুল্লাহ, সুমন চৌধুরী প্রমুখ।
সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন সাহিত্য চর্চা একটি মননশীল চর্চা। সাহিত্য চর্চায় আমাদেরকে মানবিক মানুষ তথা কল্যাণকামী মানুষে রূপান্তরিত করতে। সাহিত্য মানুষকে সৃজনশীল মানুষ হিসেবে গড়ে তুলতে সাহায্য করে। চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের সোমবারের সাহিত্য চর্চা আমি প্রায়ই পর্যবেক্ষণ করি। প্রতি সোমবারে সাহিত্য পাঠ চক্রের এখন পর্যন্ত ৭৬টি সাহিত্য সভা সম্পন্ন করা একটি অসাধারণ কাজ। আরো দীর্ঘ সময় আমি সোমবারের সাহিত্য সন্ধ্যার আশা করছি।
প্রধান আলোচক তার বক্তব্যে বলেন সাহিত্য ও সঙ্গীতবিহীন মানুষের জীবন তেমন বেশি প্রসারিত হয়না। জীবনকে উপভোগ্য এবং সৃষ্টিশীলময়ী শুদ্ধ সাহিত্য ও সংস্কৃতি চর্চায় মনোনিবেশ করতে হবে। তিনি সংগীতপ্রেমী মানুষ কখনো ধ্বংসময় তথা খারাপ কাজ করতে পারেনা। আসুন আমরা মানবিক মানুষ হওয়ার জন্য দেশপ্রেম আর শুদ্ধ সাহিত্য ও সংস্কৃতি চর্চা করি। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন আগরতলার বিশিষ্ট নজরুল সঙ্গীতশিল্পী শিউলী বেগম।

Print Friendly, PDF & Email