Download WordPress Themes, Happy Birthday Wishes

একজন উদীয়মান ক্রীড়া সংগঠক রায়হান উদ্দিনের এগিয়ে চলা… জাতীয় ফুটবল টিমের তারকা প্লেয়ার্স রবিউল ইসলাম(রবি) রুবেলের হাতে গড়া খেলোয়াড়

ক্রীড়া প্রতিবেদকঃ০৩রা নভেম্বর

নগরীর বানিজ্যিক এলাকাখ্যাত ৩৬নং গোসাইলডাঙ্গা ওয়ার্ডে বেড়া উঠা ক্রীড়া সংগঠক রায়হান উদ্দিন রুবেলের এগিয়ে চলা শুরু হয় ২০১২-১৩ সালে সিজেকেএস কিশোর লীগ ফুুটবলের মধ্যে দিয়ে। ভিআইপি ও বানিজ্যিক,বন্দরের মাঝামাঝি শহরের ঐতিহ্যবাহী গোসাইলডাঙ্গা যুবক গোষ্ঠির সদস্য শীপ নিয়ে এই উদীয়মান সংগঠকের অগ্রযাত্রা আজ উজ্জ্বল।

ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা জনপ্রিয় সংগীত শিল্পী আব্দুল মান্নান রানা,চাচা সাহেদুল বাশার,বড়ভাই আজাদ রহমান এবং নিজ পরিবারের প্রগাড় অনুপ্রেরণায় রুবেল নিজেকে এলাকায় বিভিন্ন ক্রীড়ারসাথে পরিচয় করিয়ে নিজ ওয়ার্ড কে নগরীতে আলোকিত গোসাইলডাঙ্গা ওয়ার্ডের মর্যাদা দেখান চসিক মেয়র নিজেই।আর নিজ যোগ্যতা-দক্ষতায় স্থান করে নিয়েছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার কাউন্সিলরশীপ(স্টেডিয়াম প্রতিনিধি)পদে ।

যার যোগ্য ও নিরালস পরিশ্রমের ফলে রুবেল নিজ ক্লাব কে এনে দিয়েছেন অনেক সাফল্য। যেমন-সিজেকেএস ২০১৮ তে রানার্স আপ,প্রথম বিভাগ দাবা লীগে ৩য় স্থান,২০১৯সালে সাতাঁরে(দলগত)৪র্থ স্থান সহ জেলা ক্রীড়া সংস্থার সকল ইভেন্টে নিয়মিত অংশ নিয়ে গোটা ক্রীড়াঙ্গণে আলোচনায় উঠে আসে এই তরুণ উদীয়মান ক্রীড়া সংগঠকের কথা।

আর সর্বচ্চো ৯টি ইভেন্টর ফুটবল,ক্রিকেট,বাস্কেটবল,হ্যান্ডবল,ভলিবল,ব্যাটমিন্টন(ছেলে-মেয়ে)দাবা,সাতাঁর,ক্যারাম লীগে নিয়মিত অংশ নিচ্ছেন। শুধু জেলা ক্রীড়া সংস্থার ইভেন্টে ক্লাব অংশ নিয়ে ক্রান্ত নহে রুবেল, সিজেকেএস’র বিভিন্ন আয়োজনে সাব কমিটির দায়িত্ব পালনে সত্যিই একজন ক্রীড়া সংগঠক হিসেবে নিজেকে মেলে ধরেছেন সবার কাছে। তার জন্য রুবেল কৃতজ্ঞ প্রকাশ করেছে সিটি মেয়র ও জেলা ক্রীড়া সংস্থার সাঃসম্পাদক-আ.জ.ম নাছির উদ্দিন,প্রয়াত ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর মরহুম হাবিবুল হকের প্রতি।

এই সাফ্যলের পিছনে যাদের অবদান স্মরনীয় তাদেও রুবেল সর্বদা ¤্রদ্ধার সাথে স্মরণ করেন বলে প্রতিবেদক কে জানিয়েছেন।তারা হলেন-মরহুম আবুল বশর কমিশনার,সাবেক কৃতি ব্যাটমিন্টন প্লেয়ার্স মরহুম মোঃতারেক,মরহুম শামসুল আলম,মরহুম মুছা রনি ও মরহুম আকতার হোসেন। যারা না হলে এই গোসাইলডাঙ্গার প্রতিনিধিত্বশীপ করা যেমন সহজ ছিলো না তেমনী অর্থ যোগান না দিলে টিম পরিচালনাও কঠিন হতো।
একজন দক্ষ ক্রীড়া সংগ কের হাত ধওে আজকের জাতীয় ফুটবল টিমের তারকা প্লেয়ার্স রবিউল ইসলাম(রবি)ও উত্তান এই গোসাইলডাঙ্গা যুবক গোষ্ঠির প্রতিনিধি রুবেলের মারপতে হয়ে যা সিজেকেএস ক্রীড়াবোঁধ্যরা অবগত।রুবেল ক্রীড়া সংগঠক হিসেবে নিজেকে জড়িয়ে রেখেছেন আশাতীত সংগঠনের কর্মকান্ডে।

যেমন-চট্টগ্রামভেন্যু কমিটি(বিপিএল-ক্রিকেট),সাতাঁর কমিটি,জুজুৎসু(কারাতে কমিটি),সম্পাদক-গ্রামীন খেলাধুলা কমিটি,সাঃসম্পাদক-গ্রীন এন্ড ক্লীন চট্টগ্রাম মহানগর ক্লাব,আজীবন সদস্য-মা ও শিশু হাসপাতাল,বঙ্গবন্ধু-বঙ্গমাতা(অনুর্ধ-১৭)কমিটি রটিম ম্যানেজার সহ অসংখ্য ক্রীড়া,সাহিত্য ও সংস্কৃতি সংগঠনের সাথে।

অসাধারণ ক্রীড়া পাগল এই রায়হান উদ্দিন রুবেল ভবিষ্যত পরিকল্পনা ও স্বপ্ন দেখেন যে, দেশের শীর্ষ স্থানীয় ক্রীড়া সংগঠক হয়ে জাতীয় পর্যায়ে ক্রীড়াচর্চার মাধ্যমে নিজেকে আরো ব্যাপক ভাবে চট্টগ্রামের ক্রীড়াবিদ সৃস্টি করার। বর্তমানে রুবেল গোসাইলডাঙ্গার যুবক গোষ্ঠির প্রতিনিধিত্ব করছেন।

ছবি ও খবরের তথ্য সংগ্রহে– হোসেন বাবলা,চট্টগ্রাম।

Print Friendly, PDF & Email