Download WordPress Themes, Happy Birthday Wishes

চবিতে ঐতিহ্যের হাতছানি দিতে আসছে ‘মুখ মুখোশ ও গান’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আগামী ১১-১২ ডিসেম্বর আয়োজিত হতে যাচ্ছে “মুখ মুখোশ ও গান”। স্বাধীন প্রযোজনা সংস্থা “অরুণোদয় স্বপ্নঘর” কর্তৃক আয়োজিত এই অনুষ্ঠানে প্রদর্শিত হবে চবির ঐতিহ্যবাহী গান ও প্রতিযোগিতা হবে সৃজনশীলতার।
পড়ন্ত বিকেলে শাটল ট্রেনের বগি বাজিয়ে গান কিংবা উত্তপ্ত দুপুরে ঝুপড়ির টেবিল দাপানো স্বর এই যেন চবির ঐতিহ্য। ক্লাস-ক্যাফেটিরার আড্ডার মাঝে কিংবা কাটাপাহাড়ের রাস্তায় হাটতে হাটতে মনের অজান্তে উচ্চস্বরে গেয়ে ওঠাই যেন চবির সংস্কৃতি। চবির এই আবহমান সঙ্গীতের ধারাকে আরো সমৃদ্ধ করতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মুখ মুখোশ ও গান’। এছাড়া দেশের সৃজনশীল তরুণ ও প্রবীন নির্মাতাদের উদ্বুদ্ধ করতে আয়োজিত হবে শর্ট-ফিল্ম প্রতিযোগিতা এবং বিচারকদের দ্বারা বাছাইকৃত চলচ্চিত্রগুলি প্রদর্শিত হবে। উল্লেখ্য যে, “মুখ মুখোশ ও গান” প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে দুই ধাপে। প্রথম ধাপে আয়োজিত হবে “গান পার্বণ”। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের গাওয়া গানের ভিডিও জমা দিতে পারবে ফেসবুক ইভেন্টে রেজিস্ট্রেশনের মাধ্যমে। এবং দ্বিতীয় ধাপে আয়োজিত হবে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের প্রতিযোগিতা। নির্মাতারা নিজ নিজ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্দিষ্ট ফেসবুক ইভেন্টে জমাদানের মাধ্যমে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারেন।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ঐতিহ্যকে সবার মাঝে ছড়িয়ে দিতে ও সুস্থ সংস্কৃতির চর্চাকে তরান্বিত করতে এমন প্রতিযোগিতার আয়োজন করেছে ‘অরুণোদয় স্বপ্নঘর’ নামক স্বাধীন প্রযোজনা সংস্থা। এই মহাসমারোহে সকলের স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণে মুখরিত হবে চবি ক্যাম্পাস এমনটাই দাবি করছে সংশ্লিষ্টরা।

Print Friendly, PDF & Email