Download WordPress Themes, Happy Birthday Wishes

ইপিজেডে জেল হত্যা দিবসে জাতীয় চার নেতার স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আওয়ামী রাজনীতির দক্ষ ওকৌশলনীতির কারণে সেই সময়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠিত

হোসেন বাবলা:৬নভেম্বর

নগরীর ইপিজেড থানা ও ৩৯নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় ৪নেতার স্মরণে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগ থানা কমিটির আহবায়ক হাজী হারুন উর রশিদ।

৬নভেম্বর বুধবার ভারপ্রাপ্ত সভাপতি সুলতান নাছির উদ্দিন শাহের সভাপতিত্বে এবং সাঃসম্পাদক হাজী শফিউল আল ‘এর সঞ্চালনায়ে জেল হত্যা দিবসের স্মরণ সভায় আরো বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুগ্ন আহবায়ক মোঃ আবু তাহের, ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর ও যুবলীগ সভাপতি হাজী জিয়াউল হক সুমন।
অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন সাবেক কমিশনার হাজী মোঃ আসলাম,আঃলীগ নেতা সেলিম আফজাল, জাবের হোসেন, মোঃ সালাহ উদ্দিন,মোঃইলিয়াছ,হাজী আব্দুর রউফ,হাজী আক্কস উদ্দিন সওঃ,আকতার হামিদ, মোঃজামাল হোসেন শাহীন, যুবলীগ সাঃসম্পাদক- মোঃ সেলিম রেজা,যুগ্ন জামাল উদ্দিন, স্বেচ্ছাসেবক লীগের মোঃমামুনুজ্জামান মামুন, যুবলীগ নেতা হারুন,নাছির উদ্দিন,আজাদ হোসেন রাসেল,রাসেল মাহমুদ, শ্রমিক লীগের জাহিদ হোসেন ,ছাত্র লীগের জোবায়ের খলিল দীপু ,ইফতেকার হোসেন জিসান
প্রমুখ।

এছাড়ায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা এটিএম শামসুল হক,শিল্পী আলী নেওয়াজ ,মহসিন মেম্বার,হাজী সাহাবুদ্দিন মেম্বার,প্রবীন সংগঠক মোঃইলিয়াস,মোঃইউসুপ মেম্বার,হাজী আব্দুল মালিক, নেছার মিয়া আজিজ,দেলোয়ার হোসেন খোকন সহ থানা,ওয়ার্ড,ইউনিটি আঃলীগ,যুবলীগ ও ছাত্রলীগ,মহিলা আঃলীগ,তাঁতীলীগ নেতৃবৃন্দ ।

বক্তারা বলেন,জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম,তাজ উদ্দিন,ক্যাপটেন মুনসুর আলী,এস.এম কামরুজ্জামান কে জেল খানায় ১৯৭৫সালে ৩রা নভেম্বর হত্যার মধ্যে দিয়ে এই দেশ থেকে বুদ্ধিজীবি হত্যা এবং দেশরক্ষার নায়কদের চিরতরে শেষ করে প্রভু পাকিদের রাষ্ট্র কায়েম করতে চেয়েছেন। কিন্তু আওয়ামী রাজনীতির দক্ষ ওকৌশলনীতির কারণে সেই সময়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা আবারো হানাদার খ্যাত দোষরদের কবল থেকে রক্ষা পাই। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্ম-জীবনী বইতে তা সুন্দর ওসু-অস্পষ্ট ভাবে উল্লেখ্য করে গেছেন।

পরিশেষে জাতীয় চার নেতা সহ সকল শহীদদের আত্মার শান্তি কামনায়ে বিশেষ দোয়া- মুনাজাত করা হয়।

Print Friendly, PDF & Email