খেলা

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে যা বললেন তামিম

ওয়ানডে সিরিজে টাইগারদের সামনে পাত্তাই পেল না উইন্ডিজ। বাংলাদেশের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে সব উইকেট উইকেট হারিয়ে ১৭৮ করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়েন তামিমরা। শনিবার (১৬ জুলাই) গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটিতে ৪ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ৬ ও দ্বিতীয়টিতে জয় পেয়েছিল ৯ উইকেটে। টেস্ট ও টি-টোয়েন্টিতে সিরিজ হারলেও ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানডেতে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ।

সিরিজ জয়ের প্রতিক্রিয়ায় টাইগার অধিনায়ক তামিম ইকবাল বলেছেন, অবশ্যই আমি আমাদের অর্জনে (সিরিজ জয়ে) গর্বিত। আমরা ঘরের মাঠে সবসময়ই ভালো ছিলাম। কিন্তু এটি ব্যাক টু ব্যাক অ্যাওয়ে সিরিজ জিতেছি আমরা। আমি আমার দলের জন্য খুব গর্বিত। আপনারা দেখেছেন যে, উইকেট ও কন্ডিশন বেশ কঠিন ছিল। তবে আমাদের স্পিনশক্তি তুলনামূলক ভালো ছিল। বোলাররা তাদের সেই প্রতিভা দারুণভাবে কাজে লাগিয়েছে। আমরা সিরিজ জয় করেছি।

গোটা সিরিজেই বাংলাদেশ দলের অন্যতম সেরা কয়েকজন খেলোয়াড় অনুপস্থিত ছিলেন। সাকিব, মুশফিক খেলেননি। বিষয়টি কেমন ভুগিয়েছে? এই প্রশ্নের জবাবে বাংলাদেশ অধিনায়ক বলেন, অবশ্যই আমরা শীর্ষ পাঁচ থেকে তিনজন খেলোয়াড়কে মিস করেছি। তবে এটি দলের ছেলেদের (নতুন বা তরুণদের) জন্য একটি দুর্দান্ত সুযোগ ছিল। আমি মনে করি তারা সে সুযোগ ভালোভাবেই কাজে লাগিয়েছে।

এরপর সোহান, নাসুম ও তাইজুলের প্রশংসা করেন তামিম। তিনি বলেন, বিশেষ করে সোহানের মতো খেলোয়াড়রা দারুণ খেলেছে। সে যখনই সুযোগ পেয়েছে ভালো করেছে। শেষ ওয়ানডে ম্যাচে আরেকটি উদাহরণ দেখিয়েছে সোহান। গুরুত্বপূর্ণ সময়ে সে হাল ধরেছে। ঠাণ্ডা মাথায় শান্তভাবে ব্যাটিং করেছে সোহান। আমি মনে করি বাংলাদেশ ক্রিকেটের জন্য এটি ভালো একটি উদাহরণ। আর নাসুম যেভাবে বোলিং করেছে এবং সোহান যেভাবে ব্যাটিং করেছে তা সিরিজের সবচেয়ে উল্লেখযোগ্য বিষয়। মিরাজ তো সবসময়ই দারুণ পারফর্ম করে। কিন্তু সোহান ও নাসুম ছিল এবার অনন্য।

এরপর শেষ ম্যাচে সুযোগ পাওয়া স্পিনার তাইজুলের প্রশংসা করেন তামিম। তিনি বলেন, আমাকে তাইজুলের নাম উল্লেখ করতেই হবে। পুরো সফর জুড়ে সে দলের সঙ্গে ছিল কিন্তু মাঠে নামতে পারেননি। কিন্তু প্রতিটি অনুশীলন সেশনে তাকে দেখা গেছে। যখনই সে সুযোগ পায় তখনই সেটি দারুণ কাজে লাগায়। তাই কিছু বিষয় আছে, যা আমরা অবশ্যই ফিরিয়ে আনব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button