Download WordPress Themes, Happy Birthday Wishes

১৩তম উইম্যান এসএমই এক্সপো-২০১৯ এ পুনাক প্যাভিলিয়নের উদ্বোধন ‘পুনাকের নারী কর্মীরা একদিকে দেশের দায়িত্ব পালন করে চলছেন তেমনি প্রতিভার পরিচয়ও মিলবে পুনাকের প্যাভিলিয়নে

নিজস্ব প্রতিবেদকঃ৮নভেম্বর

১৩তম আন্তর্জাতিক মহিলা এসএমই এক্সপো বাংলাদেশ ২০১৯ এ প্রথমবারের মত অংশগ্রহন করল পুলিশ নারী কল্যান সমিতি (পুনাক ৮ নভেম্বর বকিালা ৪ টায় মেলায় পুনাক এর প্যাভিলিয়নের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি পুনাক এর সভানেত্রী মির্জা মাহবুবা।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সম্মানিত অতিথি চিটাগাং উইম্যান চেম্বার এর প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী।

অনুষ্ঠানে সভানেত্রী মির্জা মাহবুবা বলেন, ‘পুনাকের নারী কর্মীরা একদিকে যেমন দেশের দায়িত্ব পালন করে চলছেন তেমনি তাদের প্রতিভার পরিচয়ও মিলবে পুনাকের প্যাভিলিয়নে আসলে। আগ্রহীরা চাইলে পুনাকের পণ্যের জন্য অর্ডারও করতে পারবেন।

এছাড়া উইম্যান চেম্বারের সাথে পুনাকের এই মেলবন্ধন অটুট থাকবে বলে আশাবাদ ব্যাক্ত করেন তিনি। অনুষ্ঠানের সম্মানিত অতিথি মনোয়ারা হাকিম আলী বলেন, ‘একটি দেশের ঐতিহ্যের অন্যতম বাহক হল সে দেশের হস্তশিল্প। আর আমাদের দেশের নারীরাই এই হস্তশিল্পের উৎপাদন, প্রচার এবং প্রসারের জন্য কাজ করে চলছেন। যদি এ ক্ষেত্রটিকে আরো উন্নত করা যায় এবং নারীদের উৎপাদিত হস্তশিল্প পণ্য রপ্তানী করা যায় তবে একদিকে নারীরা যেমন স্বাবলম্বী হতে পারবে তেমনি বহির্বিশ্বে বাংলাদেশের ব্র্যান্ডিং ও হবে।’

ঘরে প্রস্তুতকৃত নারকেলের চিরা, আচার, মোয়া, দইসহ নানান খাদ্যদ্রব্য পাওয়া যাবে পুনাকের প্যাভিলিয়নে। এছাড়া পুনাকের কর্মীদের তৈরী নকশী কাঁথা, চাদর, শাড়ি, কামিজ, ব্যাগ, অলংকারসহ নানান ধরণের হস্তশিল্প পণ্য পাওয়া যাবে প্যাভিলিয়নে। দেশীয় ঐতিহ্যের পরিচায়ক পুনাকের পণ্যগুলো দেশ ও দেশের বাহিরেও ছড়িয়ে পরা প্রয়োজন বলে মনে করেন মনোয়ারা হাকিম আলী। দেশের এমন গুরু দায়িত্ব পালনের পাশাপাশি অন্যান্য ক্ষেত্রেও তারা যে প্রতিভার পরিচয় দিয়ে চলছেন তারও যথাযথ মূল্যায়ন হওয়া প্রয়োজন বলে জানান তিনি।
এর পাশাপাশি নারীদের উদ্যোগ, প্রতিভা এবং মেধাকে কাজে লাগিয়ে নিজের, পরিবারের এবং দেশের কাজে লাগার জন্য আহবান জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুনাক এর সহ-সভানেত্রী রোকসানা পারভীন, সাধারন সম্পাদিকা শিউলী ভৌমিক, কোষাধক্ষ, তথ্য প্রচার সম্পাদিকা, সদস্যবৃন্দ এবং উইম্যান চেম্বার এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফা, ভাইস প্রেসিডেন্ট রেখা আলম চৌধুরী , প্রাক্তন সাংসদ সাবিহা মুসা সহ উইম্যান চেম্বারের পরিচালক বৃন্দ।

প্যাভিলিয়নের উদ্বোধনী শেষে অতিথিরা পুনাকের স্টল ঘুড়ে দেখেন এবং পুনাকের কর্মীদের হাতে তৈরী নানান খাদ্যদ্রব্য কিনেন।

Print Friendly, PDF & Email