Download WordPress Themes, Happy Birthday Wishes

বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে শান্তি চুক্তির ২২তম বর্ষপূতি উদযাপন

বাসুদেব বিশ্বাস,বান্দরবান প্রতিনিধি:
বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবান জেলা প্রশাসন, পার্বত্য জেলা পরিষদ ও সেনাবাহিনীর উদ্যোগে শান্তি চুক্তির ২২তম বর্ষপূতি উদযাপন করা হয়েছে।
শান্তি চুক্তির ২২তম বর্ষপূতি উপলক্ষে সোমবার সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় হতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রাজার মাঠে এসে সমবেত হয়। বর্ণাঢ্য শোভাযাত্রায় পার্বত্য এলাকার ১১ টি ক্ষুদ্র নৃ-গোষ্টি সম্প্রদায় ও বাঙ্গালীরা মিলে বর্ণিল পোষাক ও ব্যানার এবং ফেষ্টুন হাতে নিয়ে এতে অংশ নেয়।

পরে শান্তি চুক্তির ২২ তম বর্ষপূতি উপলক্ষে রাজার মাঠে অনুষ্টিত হয় এক আলোচনা সভা। এসময় অনুষ্ঠানে বান্দরবান সেনা রিজিয়নের ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো: শাহিদুল এমরান এএফডব্লিউ, পিএসসি, জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, জোন কমান্ডার লে: কর্ণেল আখতার উস সামাদ রাফি পিএসসি, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সিং ইয়ং ¤্রাে, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাসসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে শুরু হয় সেনাবাহিনীর উদ্যোগে দিনব্যাপী বিনামুল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ। চিকিৎসা শিবিরে সেনাবাহিনীর বিশেষজ্ঞ চিকিৎসকরা চিকিৎসা সেবা প্রদান ও বিনামূল্যে ঔষধ বিতরণ করেন। এসময় মেডিসিন, ডেন্টাল, পরিবার পরিকল্পনাসহ বিভিন্ন ধরণের চিকিৎসা সেবা প্রদান করা হয় ।
অনুষ্টানে গরীব ও অসহায়দের মাঝে এক হাজার পিচ কম্বল ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের ছাত্র-ছাত্রীদের বই-খাতা, স্কুল ব্যাগসহ বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করে বান্দরবান সেনা রিজিয়ন।

Print Friendly, PDF & Email