Download WordPress Themes, Happy Birthday Wishes

চট্টগ্রাম উত্তর জেলা আ.লীগের নেতৃত্বে সালাম-আতাউর

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মীরসরাই আওয়ামী লীগের নেতা শেখ আতাউর রহমান।

শনিবার উত্তর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের কাউন্সিল অধিবেশন শেষে তাদের নাম ঘোষণা করা হয়।

কাউন্সিলরদের ভোটের মধ্যে সভাপতি পদে এমএ সালাম পেয়েছেন ২২৩ ভোট এবং এবিএম ফজলে করিম চৌধুরী পেয়েছেন ১২৯ ভোট। সাধারণ সম্পাদক পদে শেখ আতাউর রহমান পেয়েছেন ১৯৬ ভোট এবং গিয়াস উদ্দিন পেয়েছেন ১৫৪ ভোট।

যদিও কাউন্সিলে ভোটাভুটির আগে প্রার্থীদের মধ্যে সমঝোতার মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচনের চেষ্টা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা। তবে শেষতক ভোটের মাধ্যমেই সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত করলেন উত্তর জেলা আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা।

এদিকে উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলনে দুই নেতার অনুসারীদের মধ্যে হাতাহাতি ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে। শনিবার সকালে নগরীর লালদিঘী মাঠে এ ঘটনা ঘটে।

সম্মেলন উপলক্ষে সকাল থেকেই চট্টগ্রামের বিভিন্ন উপজেলা থেকে মিছিল নিয়ে দলে দলে লালদিঘী মাঠে আসতে থাকে আওয়ামী লীগের নেতা, কর্মী ও সমর্থকরা। এ সময় সামনের সারিতে বসাকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা তৈরি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে মাঠে অবস্থান নিয়েছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য ও মিরসরাই উপজেলার সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিনের অনুসারীরা। ১০টার কিছু সময় আগে মাঠে আসেন মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আতাউর রহমানের অনুসারীরা। এ সময় সামনের সারিতে বসাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে হাতাহাতি হয়। পরে শুরু হয় চেয়ার ছোড়াছুড়ি, যা প্রায় ১০ মিনিট ধরে চলে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Print Friendly, PDF & Email