Download WordPress Themes, Happy Birthday Wishes

নেপাল টু বাংলাদেশ পর্যটন সমন্বয় করা হবেঃ সিটি মেয়র বিবিআইএন ইয়্যুত কনক্লাভ সম্মেলনে”

হোসেন বাবলা: ৮ডিসেম্বর(চট্টগ্রাম)

৮ডিসেম্বর চট্টগ্রামস্থ এশিয়ান(এসআর) হোটেলে দক্ষিণ এশিয়া টুরিজম ফোরামের ইয়্যুত ক্যাম্প’এরৎউদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন, নেপালে পার্লামেন্ট সদস্য হোন অমিতা বিকে,মিউনিসিপ্যাল’রি মেয়র কিরন রায় সহ বাংলাদেশে, ভারত,ভূটান ও মালদ্বীপের টুরিজম প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিশেষ করে বাংলাদেশের প্রতিনিধি মোঃ আসিফুর রহমান শাহিন চট্টগ্রাম সহ দেশের পর্যটন শিল্পের নানা দিক তুলে নিজ দেশ কে স্বচ্ছভাবে পরিচয় করেন।

উদ্বোধন কালে সিটি মেয়র বলেন, বাংলাদেশ ও নেপাল টুরিজম সমন্বয় সাধন করে হিমালয় টু কক্সবাজার পর্যটন বিকাশ ঘটাতে মিউনিসিপ্যাল পর্যায় যোগাযোগের উদ্যোগ নিতে চেষ্টা করবেন বলে জানাই। তিনি পর্যটন শিল্প কে তারণ্য মাঝে পেশা হিসেবে আগ্রহী করতে সিটি কর্পোরেশন ভিত্তিক প্রজেক্ট নিবেন বলে ঘোষনা দেন।
আর বর্তমান তরুণ প্রজন্ম কে সাউথ এশিয়ার টুরিজম বিষয়ে তথ্য জ্ঞানঅজনের প্রতি বিশেষ অরুরোধ জানান।সিটি মেয়র নেপাল পার্লামেন্ট সদস্য, মেয়র এবংটুরিজম ফোরাম ও আগত সকল প্রিতিনিধিদের শুভেচ্ছা জানিয়েছেন।
চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয়ের ইংলিশ শিক্ষার্থী মিস ডমিনিয়ারের সঞ্চালনায়ে বিকেলে ২য় অধিবেশ ভারত,ভুটান,মালদ্বীপ,নেপাল ও বাংলাদেশের প্রদিনিধিরা পর্যটন শিল্প বিকাশে আরো করনীয়,সমস্যা,সম্ভবনা-উত্তরণ এবং সহজ যোগাযোগ বিষয়ে নিজ নিজ দেশীয় প্রস্তাব উপস্থাপন করেন।
অনুষ্টান টি কাল ৯ডিসেম্বর ও দিন ব্যাপি চলবে বলে আয়োজক সূত্রে জানাই।

Print Friendly, PDF & Email