বিশেষ খবররাজনীতি

সুনামগঞ্জের ৫ আসনে ৪টিতে আওয়ামী লীগ ১টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

 


আল-হেলাল সুনামগঞ্জ :
ভাটির জনপদ সুনামগঞ্জ জেলার ৫টি আসনে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ইং সম্পন্ন হয়েছে। রবিবার (৭ জানুয়ারি) এ নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়। জেলার ৪টি আসনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের মনোনিত প্রার্থীরা বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন। একটিতে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য ড.জয়া সেন গুপ্তা এমপি। সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর ও শান্তিগঞ্জ) আসনে বিপুল ভোটের ব্যবধানে টানা চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি।

সুনামগঞ্জ ১ আসনে ১,০০১৭১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের এডভোকেট রনজিত চন্দ্র সরকার (নৌকা)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বর্তমান এমপি মোয়াজ্জেম হোসেন রতন (কেটলি) পেয়েছেন ৪৮,৩১৩ ভোট। এই আসনে প্রদত্ত ভোটের শতকরা হার ৪৩.০২।

সুনামগঞ্জ ২ আসনে বর্তমান সংসদ সদস্য ড.জয়াসেন গুপ্তা (কেচি) ৬৭,৭৭৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের আল আমিন চৌধুরী (নৌকা) পেয়েছেন ৫৮,৬৭২ ভোট। এই আসনে প্রদত্ত ভোটের শতকরা হার ৪৫.৯১। তবে ৩টি কেন্দ্রের ভোট বাতিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

সুনামগঞ্জ ৩ আসনে পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম.এ মান্নান এমপি (নৌকা) ১,২৬,৯৯৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক এমপি তৃণমূল বিএনপির মাওলানা শাহীনুর পাশা চৌধুরী পেয়েছেন ৪০৯৫ ভোট। এই আসনে প্রদত্ত ভোটের শতকরা হার ৩৯.১৫।

সুনামগঞ্জ ৪ আসনে পিএসসির সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগের ড.মোহাম্মদ সাদিক (নৌকা) ৯০,৩৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান এমপি জাতীয় পার্টির এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ (লাঙ্গল) পেয়েছেন ৩১,৭১৮ ভোট। এই আসনে প্রদত্ত ভোটের শতকরা হার ৩৬.৮৩।

সুনামগঞ্জ ৫ আসনে বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের মুহিবুর রহমান মানিক (নৌকা) ১,১৯,৪০৩ ভোট পেয়ে ৫ম বারের মত সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী শামীম আহমদ চৌধুরী (ঈগল) পেয়েছেন ৯১,৮৮৮ভোট। এই আসনে প্রদত্ত ভোটের শতকরা হার ৪৪.২৯।

রোববার রাত ১২টার পর সুনামগঞ্জ জেলা রিটার্নিং অফিসার জেলা প্রশাসক মো.রাশেদ ইকবাল চৌধুরী জেলার মোট ৫টি আসনের চুড়ান্ত ফলাফল ঘোষণা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button