রাজনীতিশীর্ষ নিউজ

দিল্লির উপমুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ‘লুক আউট সার্কুলার’ জারি

আরও বিপাকে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া। অরবিন্দ কেজরীওয়াল সরকারের মন্ত্রীর বিরুদ্ধে রবিবার লুক আউট সার্কুলার জারি করেছে সিবিআই। দিল্লি আবগারি নীতিতে দুর্নীতির অভিযোগে সিসৌদিয়া ছাড়াও আরও ১৩ জনের বিরুদ্ধে এই সার্কুলার জারি করা হয়েছে। খবর আনন্দবাজারের।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এফআইআরে সিসৌদিয়া-সহ ওই ১৪ জনের নাম ছিল। সার্কুলার অনুযায়ী সিসৌদিয়া-সহ ১৪ জন দেশের বাইরে যেতে পারবেন না। শুক্রবার, জন্মাষ্টমীর সকালে সিসৌদিয়ার বাড়ি-সহ আরও বেশ কয়েকটি এলাকায় তল্লাশি অভিযান চালায় সিবিআই। প্রায় ১৪ ঘণ্টা ধরে দিল্লির উপমুখ্যমন্ত্রীর বাড়িতে অভিযান চালানো হয়।

তল্লাশির শেষে সিসৌদিয়া বলেছিলেন, ‘‘সকালে সিবিআই আমার বাড়িতে এসেছিল। ওরা তল্লাশি চালিয়েছে, আমার কম্পিউটার এবং ফোন বাজেয়াপ্ত করেছে। এ ছাড়া কিছু ফাইল নিয়ে গিয়েছেন তদন্তকারী কর্মকর্তারা। আমি এবং আমার পরিবার তদন্তকারী কর্মকর্তাদের পূর্ণ সহযোগিতা করেছি। আগামী দিনেও তা করা হবে। আমি কোনও দুর্নীতি করিনি। তাই আমি ভয় পাই না।’’ একই সঙ্গে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অপব্যবহার করা হচ্ছে বলে বিজেপির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন সিসৌদিয়া।

এ ঘটনায় ক্ষোভপ্রকাশ করে টুইট করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির (আপ) প্রধান অরবিন্দ কেজরিওয়াল। টুইটের সঙ্গে আমেরিকার সংবাদপত্র ‘দ্য নিউ ইয়র্ক টাইমস’ (এনওয়াইটি)-এ প্রকাশিত একটি প্রতিবেদনও পোস্ট করেন তিনি। ওই প্রতিবেদনে দিল্লির শিক্ষাব্যবস্থায় ভূয়সী প্রশংসা করা হয়েছে। উপমুখ্যমন্ত্রী সিসৌদিয়ার হাতেই রয়েছে দিল্লি সরকারের শিক্ষা দফতরের ভার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button