Download WordPress Themes, Happy Birthday Wishes

বান্দরবানে শিশু একাডেমির উদ্যোগে শিশু বিকাশ ও প্রাক-প্রাথমিক কেন্দ্রের ছাত্র-ছাত্রীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ

বাসুদেব বিশ্বাস,বান্দরবান প্রতিনিধি :নতুন বছরের শুরুতেই ছাত্র-ছাত্রীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করেছে বান্দরবান শিশু একাডেমি।

সোমবার সকালে বান্দরবানের বঙ্গবন্ধু মুক্তমঞ্চে বান্দরবান জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি বান্দরবান জেলা কার্যালয়ের আয়োজনে ছাত্র-ছাত্রীদের মধ্যে এই শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এসময় বান্দরবান শিশু একাডেমির শিশু বিকাশ ও প্রাক প্রাথমিক কেন্দ্রের ১শত ৪০জন ছাত্র ছাত্রীদের হাতে নতুন বছরের বই তুলে দেন আয়োজকেরা।

এসময় বঙ্গবন্ধু মুক্তমঞ্চে আয়োজন করা হয় অভিভাবকদের নিয়ে এক মতবিনিময় সভা। বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনুর সভাপতিত্বে শিশু কিশোর সংগঠক আব্দুল মোমোনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো:শামীম হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বান্দরবান শিশু একাডেমির জেলা শিশু বিষয়ক কর্র্মকর্তা শিলাদিত্য মুৎসুদ্দি,শিশু বিকাশ কেন্দ্রের শিক্ষীকা অরুণা রানী সরকারসহ প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখতে গিয়ে মাছরাঙ্গা টেলিভিশনের বান্দরবান জেলা প্রতিনিধি কৌশিক দাশ বলেন, বছরের শুরতেই এমন জাঁকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই বই বিতরণ কার্যক্রম এবং অভিভাবক সমাবেশ বান্দরবান শিশু একাডেমির একটি সুন্দর আয়োজন। এসময় তিনি আরো বলেন,বান্দরবান জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি বান্দরবান জেলা কার্যালয়ের উদ্যোগে স্থানীয় শিশুদের পড়ালেখা প্রশিক্ষণের মধ্য দিয়ে শিশুদের মেধার বিকাশ হচ্ছে। বাংলাদেশ শিশু একাডেমির উদ্যোগে বান্দরবান জেলা কার্যালয়ে শিশুরা ভালোমানের শিক্ষা শিক্ষা লাভ করছে এবং এই প্রাক শিক্ষার মধ্য দিয়ে আজকের শিশুরা আগামী দিনের সুশিক্ষায় শিক্ষিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক মো:শামীম হোসেন বলেন,আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। আমাদের প্রতিটি অভিভাবকদের শিশুদের প্রতি বিশেষ যতœবান হতে হবে। শিক্ষা জীবনের শুরুতেই তাদের ভালো মন্দ নির্র্দেশনা প্রদান করতে হবে। এসময় তিনি আরো বলেন,বর্তমান আওয়ামীলীগ সরকার শিক্ষাবান্ধব সরকার ,আর এই সরকারের আমলেই শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হচ্ছে এবং বছরের শুরুতেই শিক্ষার্থীরা বিনামুল্যে বই পাচ্ছে।

Print Friendly, PDF & Email