Download WordPress Themes, Happy Birthday Wishes

জাবিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে হাফ ম্যারাথন অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে আজ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) কর্তৃপক্ষের আয়োজনে প্রথমবারের মত হাফ ম্যারাথন (২১.১ কি.মি) দৌড় অনুষ্ঠিত হয়েছে।
এ ম্যাারাথনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।
প্রতিযোগিতায় পুরুষদের মধ্যে আইআইটির মাহফুজুল হক প্রথম, ফার্মেসি বিভাগের রাকিবুল ইসলাম ও পদার্থবিজ্ঞান বিভাগে রাসেল মাহমুদ যৌথভাবে দ্বিতীয় এবং আইবিএ-জেইউ’র দ্বিপঙ্কর ভৌমিক তৃতীয় হবার গৌরব অর্জন করেন।
মহিলাদের মধ্যে চারুকলা বিভাগের রূপশ্রী হাজং প্রথম, দর্শন বিভাগের আফরিয়াতুল জান্নাত দ্বিতীয় এবং একই বিভাগের সুমাইয়া শম্পা তৃতীয় হবার গৌরব অর্জন করে।
বেলা এগারোটায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এসময় প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক, বিভিন্ন অনুষদের ডিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারিগণ উপস্থিত ছিলেন।
এরআগে উপাচার্য ভোর ছয়টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীগণ শহীদ মিনার প্রাঙ্গন থেকে দৌড় শুরু করে ২১.১ কি.মি. দূরত্বের সমপরিমান ৫ বার ক্যাম্পাস প্রদক্ষিণ করেন। প্রতিযোগিতার কার্টঅফ টাইম নির্ধারণ করা ছিল ৩ ঘন্টা ৩০ মিনিট।
প্রতিযোগিতা উদ্বোধনকালে উপাচার্য অংশগ্রহণকারী সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি মুজিববর্ষে দেশ-জাতির কল্যাণে সকলকে একযোগে কাজ করার আহবান জানান।
এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর রাষ্ট্রীয় কর্মসূচির সাথে সঙ্গতি রেখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের আয়োজনে আজ বেলা তিনটায় মুজিববর্ষের কাউন্টডাউন শুরু হয়েছে। এ উপলক্ষে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় কাউন্টডাউন ঘড়িটি বসানো হয়েছে।

Print Friendly, PDF & Email