Download WordPress Themes, Happy Birthday Wishes

বন্দর ইপিআই জোনের জাতীয় ভিটামিন’এ’প্লাস ক্যাম্পেইন উদযাপন জোনের ২৬,৩৭,৩৮,৩৯,৪০ ও ৪১নং ওয়ার্ডের ক্লাব,এনজিও বিভিন্ন সংস্থা কর্মসূচি

নিজস্ব সংবাদ :১১জানুয়ারী

চসিকের অধীনস্থ বন্দর ইপিআই জোনের আওতায় জাতীয় ভিটামিন’এ’প্লাস ক্যাম্পেইন উদযাপনে বিভিন্ন কেন্দ্রে শিশুদের ভিটামিন’এ’ ক্যাপসুল বিনামূল্যে খাওয়ানো হয়েছে। ১১জানুয়ারী শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জোনের ২৬,৩৭,৩৮,৩৯,৪০ ও ৪১নং ওয়ার্ডের ক্লাব,সংস্থা,সংগঠন,স্কুল,স্বাস্থ্যকেন্দ্র,এনজিও এবং চসিকের আওতাভুক্ত স্বাস্থ্য সেবা কেন্দ্রে ৬-১১মাস শিশুদের নীল এবং ১২-৫৯শিশুদের লাল রঙের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

শনিবার সকালে বন্দরটিলাস্থ জোন অফিসের কেন্দ্রে একটি শিশুকে লাল রঙের ক্যাপুসল খাইয়ে কর্মসূচির সূচনা করেন জোনাল মেডিক্যাল অফিসার ডাঃহাসান মুরাদ চৌধুরী,এসময় ৩৯নং ওয়ার্ডের কাউন্সিলর পরিষদের সদস্য মোঃ লোকমান হাকিম,মোঃ সেলিম রেজা,মোঃ মোতাহের হোসেন,মোঃইউসুফ এবং ইপিআই টেকনেশিয়ান মৃনাল দাশ ও টিকা সহকারী মোঃ জাবেদ হোসেন উপস্থিত ছিলেন।
এই কেন্দ্রে মোট ২৮শত শিশুকে ভিটামিন’এ’প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়।

বন্দর জোনের নিয়ন্ত্রিত তালতলা মমতা কেন্দ্রে প্রায় ১৮শত শিশু’এ’ ক্যাপসুল খাওয়ানো হয়। মমতার ডাঃফারহানা তাবাস্সুম,ডাঃমোরশেদ মাহমুদ,সহকারী পরিালক মিসেস রেহনা বেগম,এসপিও মোঃমোরশেদ আলম এবং ভ্যাকসিনেটর সাইফুল ইসলাম ও অন্যান্য স্বেচ্ছাসেবক উপস্থিত ছিলেন।

প্রাইভেট চিকিৎসক কল্যাণ সমিতির আওতায় ৩৯নং ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ভিটামিন ক্যাপসুল খাওয়ানোর কর্মসূচি পালন করে।সকালে সংগঠনের সভাপতি ডাঃ মারুফ রহমান মনূ এক শিশু নীল রঙের এ’প্লাস ক্যাপসুল খাইয়ে উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন-শিক্ষা সম্পাদক কে.এম মাজহারুল হক,সহ-সাঃ সম্পাদকডাঃ উদয়র কান্তি মিত্র,মহিলা সম্পাদিক-লায়লা আরজুমান বানু, সদস্য নুরুল ইসলাম এবং অর্থ সম্পাদক আনোয়ার হোসেন রাসেল।সব কেন্দ্রে প্রায় ২১শত শিশু কে ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হয়।

হালিশহর একাদশ ক্লাব ও হালিশহর সমাজ কল্যান সংগঠনের উদ্যোগে জাতীয় ভিটামিন’এ’প্লাস ক্যাম্পেইনে প্রায় ৭শত শিশু কে নীল ও লাল রঙের ভিটামিন ‘এ’ক্যাপসুল খাওয়ানো হয়।শনিবার সকালে এক শিশু কে লাল রঙের ভিটামিন ‘এ’ক্যাপসুল খাইয়ে কর্মসূচির শুভ সুচনা করে ক্লাবের আহবায়ক, সাংবাদিক মুঃ বাবুল হোসেন বাবলা,এসময় ক্লাবের সদস্য মোঃমামুন হোসেন, ইমন, রানা এবং ইফতি সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপিস্থত ছিলেন।

এক্ই দিন সকালে হালিশহর সমাজ কল্যান সংগঠনের নতুন টিকা কেন্দ্র উদ্বোধন করা হয় আকমল আলী রোডস্থ রেলবিটে।সকালে বন্দর জোনের সুপারভারজার মোঃসাইফুল ইসলাম নব প্রতিষ্ঠিত কেন্দ্র টি পরিদর্শন করেন।এসময় সংগঠনের সমন্বয়কারী মোঃসাইফুর রহমান রনি, হালিশহর একাদশ ক্লাবের আহবায়ক বাবুল হোসেন বাবলা এবং মমতার মোরশেদ আলম্ উপস্থিত ছিলেন ।

জোনের ৪০ ও ৪১নং ওয়ার্ডে জাতীয় ভিটামিন’এ’প্লাস ক্যাম্পেইন উদযাপন করে।কাউন্সিলর হাজী ছালেহ আহম্মদ চৌধুরী দক্ষিণ পতেঙ্গায় এবং কাউন্সিলর হাজী জয়নাল আবেদীন উত্তর পতেঙ্গার একটি কেন্দ্র উদ্বোধন করেন।

এছাড়া পতেঙ্গা কাটগর আরবান স্বাস্থ্য কেন্দ্রে মহিলা কাউন্সিলর মিসেস শাহিনুর বেগম,টিএসপি,স্টীলমিল বাজার,দিপিকা সংঘেরএ’প্লাস ক্যাম্পেইনের কার্যক্রম পরিদর্শন করেন।

Print Friendly, PDF & Email