Download WordPress Themes, Happy Birthday Wishes

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে ১৬ ডিসেম্বরের বিজয় পূর্ণতা পেয়েছে: সাবেকএমপি সাবিহা নাহার


নিজস্ব প্রতিবেদক:১২জানুয়রিী
১৯৭২ সালের ১০ জানুয়ারিপাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে ১৬ ডিসেম্বরের বিজয়পূর্ণতা পেয়েছে। প্রাক্তন সাংসদ এবং চিটাগাং উইম্যান চেম্বার অবকমার্স এন্ড ইন্ডাস্ট্রি এরসদস্য সাবিহানাহার বেগম গতকাল জাতির জনক বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে চিটাগাংউইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সেমিনার কক্ষে আয়োজিত আলোচনা সভা ও মুজিব বর্ষ পালনের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথাবলেন।
তিনি আরোবলেন বিশ্ববাসী এবং বাংলার স্বাধীনতা কামী সাধারন মানুষের চাপে বঙ্গবন্ধুকে মুক্তি দিতেবাধ্য হয়পাকিস্তান সরকার। এরপর জনতার নেতা সবারআগেজনতারকাছেইফিরেআসেন এবং রেসকোর্স ময়দানেভাষন দেন।
চিটাগাংউইম্যান চেম্বার প্রেসিডেন্টইনচার্জ ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফার সভাপতিত্বে আলোচনা সভায় প্রথমেই স্বাগত বক্তব্য রাখেনউইম্যান চেম্বার এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নিশাত ইমরান। আরো বক্তব্য রাখেন প্রাক্তন সিনিয়রভাইস প্রেসিডেন্টরুহি মোস্তফা, পরিচালক রেবেকা নাসরীন, প্রাক্তন পরিচালক আক্তার বানু ফেন্সী, সেরিনা তাহেরসহ সদস্য বেবী হাসান, শিরীন আক্তার শিল্পী, রেহানাখান ও তানহা চৌধুরী। এছাড়াও সভায় উপস্থিত ছিলেন চিটাগাংউইম্যান চেম্বার অবকমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর অন্যান্য সদস্যবৃন্দ।
সভাপতিআবিদা মোস্তফাবলেন, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টাজাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী তার স্বপ্নকে বাস্তবায়ন করতে নিরল সভাবে কাজ করে যাচ্ছেন। আমাদের কর্তব্য হচ্ছে সেই স্বপ্নপূরণেরলক্ষ্যে যারযারজায়গা থেকে কাজকরেযাওয়া।
বক্তব্য শেষেমুজিব বর্ষ উদযাপন উপলক্ষ্যে মিলাদ মাহফিল ও দোয়াপাঠ, দেশীয় রান্না প্রতিযোগিতা, পিঠাউৎসব, চিত্রাংকন প্রতিযোগিতা, শীত বস্ত্র বিতরণ, প্রতিবন্ধী শিশুদের নিয়ে অনুষ্ঠান, সাংস্কৃতিক অনুষ্ঠান, ব্যবসা পরিকল্পনা প্রতিযোগিতা সহবছরব্যাপী আরও নানান কর্মসূচী তুলে ধরেন তিনি।

Print Friendly, PDF & Email