Download WordPress Themes, Happy Birthday Wishes

সোশ্যাল মিডিয়া ব্যবহারে শিক্ষার্থীদের সতর্ক থাকতে হবে: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ফেসবুক ও ইউটিউবের কারণে যুবকদের নৈতিক অবক্ষয় ঘটছে। তাই এগুলো ব্যবহারের ক্ষেত্রে শিক্ষার্থীদের সতর্ক থাকতে হবে। অভিভাবকদেরও এ ব্যাপারে নজরদারি থাকতে হবে।

শনিবার দুপুরে রাজশাহীর পবা উপজেলার দামকুড়াহাট উচ্চ বিদ্যালয়ের হীরক জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে ভূমিকা রাখতে হবে। ছোটবেলা থেকেই শিক্ষার্থীদের মাঝে দেশপ্রেম গড়ে তুলতে হবে। এ ব্যাপারে অভিভাবক এবং শিক্ষার্থীদের যথাযথ ভূমিকা রাখতে হবে। শিক্ষার্থীদের মাঝে দেশপ্রেম না থাকলে শিক্ষার কোনো মূল্য নেই।

দামকুড়াহাট উচ্চ বিদ্যালয়ের গৌরবের ৭৩ বছরে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন স্থানীয় এমপি আয়েন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মকবুল হোসেন, উপজেলা চেয়ারম্যান মনসুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহাদাত হোসেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের প্রাক্তন অতিরিক্ত মহাব্যবস্থাপক আবদুল লতিফ। স্বাগত বক্তব্য দেন স্কুলটির প্রধান শিক্ষক ফেরদৌস আলী। একদিনের এই অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে গুণীজন সংবর্ধনা এবং মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে খাদ্যমন্ত্রী বলেন, সরকারি সিদ্ধান্ত উপেক্ষা করে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করে গরু আনতে গিয়ে কেউ নিহত হলে তার দায়িত্ব বাংলাদেশ নেবে না।

Print Friendly, PDF & Email