Download WordPress Themes, Happy Birthday Wishes

প্রাথমিকে শিক্ষকের পদ শূন্য প্রায় ২৮ হাজার ৮৩২টি : গণশিক্ষামন্ত্রী

 

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মো. জাকির হোসেন সংসদে জানিয়েছেন, সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর প্রায় ২৮ হাজার ৮৩২ জন শিক্ষকের পদ শূন্য রয়েছে। এর মধ্যে প্রধান শিক্ষকের শূন্যপদের সংখ্যা ৭ হাজার ১৮টি। সহকারি শিক্ষকের শূন্যপদ ২১ হাজার ৮১৪ জন। সহকারি শিক্ষকের শূন্যপদ পুরণে ইতিমধ্যে চূড়ান্ত নির্বাচিত প্রার্থীদের যোগদানের জন্য পরিপত্র জারি করার হয়েছে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে একাদশ সংসদের ষষ্ঠ অধিবেশনে আজ টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে মো. মামুনুর রশীদ কিরনের (নোয়াখালী-৩ ) লিখিত প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

গণশিক্ষা মন্ত্রী আরও বলেন, এরমধ্যে পদোন্নতি যোগ্য শূন্যপদ ৪ হাজার ১৬৬টি, সরাসরি নিয়োগের যোগ্য শূন্যপদ ২ হাজার ৮৫২টি। সরাসরি নিয়োগের জন্য ৩৭তম বিসিএস হতে পিএসসির মাধ্যমে নিয়োগের জন্য ২০১৯ সালের ২৬ জন প্রয়োজনীয় তথ্য বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের নির্ধারিত ফরমে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এছাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষকদের প্রধান শিক্ষক পদে পদোন্নতির বিষয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা-২০১৩, অধিগ্রহনকৃত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক (চাকরির শর্তাদি নির্ধারণ) বিধিমালা-২০১৩ ও নন ক্যাডার কর্মকর্তা-কর্মচারী জ্যেষ্ঠতা ও পদোন্নতি বিধিমালা-২০১১ নীতিমালা অনুযায়ী প্রধান শিক্ষক পদে পদোন্নতি প্রদান করা হয়। তবে আদালতে মামলা থাকায় প্রধান শিক্ষক পদে পদোন্নতি বন্ধ রয়েছে।

Print Friendly, PDF & Email