Download WordPress Themes, Happy Birthday Wishes

দক্ষিণ চট্টগ্রামের যাত্রীরা ভাড়া নৈরাজ্যকারীদের হাতে জিম্মি-মতবিনিময় সভায় যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব


চট্টগ্রাম : ২৭ ফেব্রুয়ারী ২০২০, বৃহস্পতিবার

দক্ষিণ চট্টগ্রামে যাত্রীরা একটি অসাধু পরিবহন মালিকের অতিরিক্ত ভাড়া আদায়ের নৈরাজ্যের কারণে জিম্মি হয়ে পড়েছে বলে এই অভিযোগ করেছেন যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী। এদের এহেন জিম্মি দশা থেকে যাত্রীদের মুক্তি দিতে প্রশাসন, পুলিশ, বিআরটিসি, এবং দক্ষিণ চট্টগ্রামের বৃহত্তম শিল্পপতি এস আলম গ্রুপের কর্ণধার আলহাজ্ব সাইফুল আলম মাসুদ এর হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

গতকাল ২৬শে ফেব্রুয়ারি সন্ধ্যায় চট্টগ্রাম দক্ষিণ জেলা যাত্রী কল্যাণ সমিতির নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় উপরোক্ত মন্তব্য করেন তিনি। নগরীর জামালখানস্থ বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির চট্টগ্রাম মহানগর কমিটির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর কমিটির আহ্বায়ক সৈয়দ মোহাম্মদ মোক্তার আহমদ, সদস্য সচিব ওসমান জাহাঙ্গীরের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী।

সভায় বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রত্যেক বৃহস্পতিবার অথবা সরকারি ছুটির আগের দিন নগরী থেকে শহরতলীতে যাতায়াত এখন দুর্বিসহ হয়ে উঠেছে। নগরী থেকে শহরতলীতে বিশেষ করে দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন থানায় যাতায়াতের বাস নেটওয়ার্ক ভেঙ্গে পড়ায় এহেন দুর্ভোগের মুখোমুখি হচ্ছে দৈনন্দিন যাতায়াতকারী বিভিন্ন রুটের যাত্রীরা। পুর্বের বাস নেটওয়ার্কের স্থলে সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেল এখন প্রধান বাহন হিসেবে দাঁড়িয়ে যাওয়ায় যাত্রী সাধারণের ভাড়া, সড়ক দুর্ঘটনা ও যানজট বৃদ্ধি পাচ্ছে। আমাদের মতো বিপুল জনসংখ্যার এদেশে বড় বাস বিলুপ্ত করে ছোট ছোট যানবাহনের সংখ্যা বৃদ্ধির ফলে এদেশের যাতায়াতের ভবিষ্যত গভীর সংকটে পড়বে বলে দাবী করেন তিনি।

উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা যাত্রী কল্যাণ সমিতির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা এসএম নুরুল আমিন ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা। মহানগর কমিটি সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মেহেদী হাসান, সাইফুল আলম, ম মাহমুদুর রহমান শাওন, সাংবাদিক গোলাম সরোয়ার, মোহাম্মদ এরশাদ হোসাইন, ইকবাল ইবনে মালেক ছৈয়দ মো. এরশাদ উদ্দিন, স. ম হারুন, মোঃ আব্দুর রহিম, মোঃ মামুন, রাসেল দাস, মোহাম্মদ সাজ্জাদ উদ্দিন প্রমুখ।

Print Friendly, PDF & Email