চট্টগ্রামসংগঠন সংবাদ

কর্ণফুলীতে চরপাথরঘাটা মুক্ত বিহঙ্গ ক্লাব এর ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

চট্টগ্রাম প্রতিনিধি:

কর্ণফুলীর সামাজিক সংগঠন ‘চরপাথরঘাটা মুক্ত বিহঙ্গ ক্লাব এর ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় বৃক্ষরোপণ ও চারা রোপন কর্মসূচি এবং সমাজ উন্নয়নে মুক্ত বিহঙ্গ ক্লাবের অবদান শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৩ আগষ্ট (মঙ্গলবার) সকালে চরপাথরঘাটার পুরাতন ব্রিজঘাটস্থ প্রতিষ্ঠান কার্যালয়ে কর্মসূচির অংশ হিসেবে ফলজ, বনজ এবং ঔষুধী গাছ রোপণ ও বিতরণ করা হয়।

এতে সংগঠনের সভাপতি নাজিম উদ্দীন রিয়াদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ সুমন এর সঞ্চালনায় অতিথি ছিলেন উপস্থিত ছিলেন-সংগঠনের প্রতিষ্ঠাতা মুহাম্মদ সেলিম খাঁন, খুরশিদ আলম বিপ্লব, জাহাঙ্গীর আলম, উপদেষ্টা রাশেদ রানা, আবদুল লতিফ, আজাদ উদ্দীন শাহীন, মহিউদ্দীন বাদশা, সহ-সভাপতি দোস্ত মুহাম্মদ, যুগ্ম সম্পাদক রাসেল আহমদ রাইন, তারেক হোসেন মুন্না, অর্থ সম্পাদক আরিয়ান দিদার, প্রচার সম্পাদক সাইদুল ইসলাম সজীব, শিক্ষা ও পাঠাগার সম্পাদক সাইদুল ইসলাম সিফাত, দপ্তর সম্পাদক কোরবান, ক্রীড়া সম্পাদক রায়হান মুন্না, আলী, মহি উদ্দীন হক, আলী ইবনে আব্বাস, মামুন, আজগর হোসেন, দিদারুল আলম, মোঃ পারভেজ, ইমন, মুনতাসীর ও প্রমুখ।

ক্লাবের সাধারণ সম্পাদক মুহাম্মদ সুমন বলেন, ‘প্রতি বছরের ন্যায় এবারো আমরা বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে প্রথম পর্বের আয়োজন শুরু করেছি। প্রকৃতি আল্লাহর দান, প্রাকৃতিক পরিবেশ সুরক্ষা আমাদের দায়িত্ব। পরিবেশ ও প্রতিবেশের অন্যতম নিয়ামক হলো উদ্ভিদ ও গাছপালা। গাছগাছালি, বৃক্ষতরু ও লতাগুল্ম থেকেই আসে আমাদের জীবনধারণ ও জীবন রক্ষার সব উপকরণ।’

প্রসঙ্গত, চরপাথরঘাটা মুক্ত বিহঙ্গ ক্লাব একটি সামাজিক উন্নয়ন ও ক্রীড়ামূলক প্রতিষ্ঠান। যা স্থাপিত হয় ১৯৯১ সালে। চরপাথরঘাটার সামাজিক উন্নয়নে এই সংগঠনটির অসংখ্য অবদান রয়েছে। যার নেতৃত্ব দিয়েছিলেন প্রতিষ্ঠাতা মুহাম্মদ সেলিম হক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button