Download WordPress Themes, Happy Birthday Wishes

সরকারি বিধিনিষেধ শেষে মুসল্লিরা মসজিদে ঃসামাজিক দূরত্ব মানতে অনাগ্রহ প্রায় ১মাস পরে ধর্মপ্রাণ মুসল্লি সমাজ জমায়তে জুমার নামাজ আদায়

মুঃবাবুল হোসেন বাবলা:০৮মে(চট্টগ্রাম)

সরকারি বিধিনিষেধ শেষে ধর্মপ্রাণ মুসল্লি সমাজ প্রায় ১মাস পরে জমায়তে জুমার নামাজ আদায় মসজিদে এসেছেন। তবে নগরীর প্রায় সব
মসজিদে সামাজিক দূরত্ব মানতে অনাগ্রহ দেখা গেছে মুসল্লিদের মাঝে।

বৈশ্বিক মহামারি ”করোনাভাইরাস” জনিত কারনে নির্দিষ্ট সংখ্যক মুসল্লি নিয়ে সালাত আদায়ের বাধ্যবাধকতা ছিল । যদিও মসজিদ একদিনের জন্যও বন্ধ ছিল না । যার কারনে ধর্মপ্রাণ মুসলিমের একটা বড় অংশ ইচ্ছা সত্যেও নামাজ আদায় করতে না পারায় অনেকের মনে ক্ষোভ, দুঃখ বা হতাশ হলেও জাতীয় দূর্যোগপূর্ণ মূহুর্তে প্রসাশনিক ভাবে এ সিদ্ধান্ত আলহামদুলিল্লাহ সফল ছিল।

কারন বিগত কয়েক দিনে যে সব স্থান থেকেভাইরাস ছড়াই তারমধ্যে মসজিদ বা জামাতে নামাযের কারন তেমন পাওয়া যায়নি।
সরকার এখন মসজিদ উম্মুক্ত করেছেন যেকেউ যেকোনো সংখ্যক মুসল্লি মসজিদে আসতে পারবে কোন বাধাও থাকবে না।ফলে সরকার বা প্রসাশনিক সফলতার পর এখন আমরা ধর্মপ্রাণ জনগনের দায়িত্ব অনেকটায় বেড়ে গেল। মসজিদ উম্মুক্তের ফলে এই মহামারিতে আমরা যাতে অতি উৎসাহী না হয়ে নিদিষ্ট দুরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করি।যেন মসজিদকে ভাইরাস সংক্রমনের উৎসস্থল না হয়।

নামাজ আদায় যেমন ফরজ ঠিক তেমনিভাবে আল্লাহ ঘরের শান-রেসালাত রক্ষা করে প্রতিটি মানুষকে সুস্থ্য রাখা প্রসাশন তথা সবার দায়িত্বও কর্তব্য।

এদিকে নামাজ আদায়ের জন্য বন্দর-ইপিজেড ওপতেঙ্গা এলাকার বিভিন্ন মসজিদে ছিলা না স্বাস্থ্য বিধির উপকরণ এবং সজিদে সামাজিক দূরত্ব মানার বিধান। জায়নামাজ(বিছানাপত্র),সাবান দিয়ে হাতধোয়া এবং শিশু-বয়বৃদ্ধ সহ অসুস্থ্য মানুষকে মসজিদে আসতে দেখা গেছে।আর অধিকাংশ মসজিদের সামনের সড়কে শতশত মুসল্লি জড়ো হয়ে থাকা এবং বাজার সাজার করতে দৃশ্যমান ছিল১/২ঘন্টা যাবত। বিশেষ করে নগরীর সিমেন্ট ক্রসিং থেকে বন্দরটিলা টিসিবি ভবন পর্যন্ত রোড়ে জনতার স্রোত আর স্রোত। এই যেন বহুদিন পরে বন্ধিশালার পাগলা ঘোড়া ছুটে চলার দৃশ্য…! এতে অনেক সচেতন মুসল্লি তীব্র ক্ষোভ প্রখাশ ও করেছেন।

তাই আসুন আমরা সকলেই সরকারি বিধিনিষেধ মান্যকরে ধর্মীয় অনুশাসন পালন ও রক্ষা ঐক্যবদ্ধ অবদান রাখি।

ছবি–সংগৃহিত,০৮/০৫/২০২০ইং(দুপুরের)

Print Friendly, PDF & Email