বিশেষ খবরশিক্ষা

একাদশের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু

একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তি হওয়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। রবিবার শুরু হওয়া এ কার্যক্রম চলবে আগামী ২০ মার্চ পর্যন্ত। আজ রবিবার ঢাকা শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনায় ২০২২-২৩ শিক্ষাবর্ষে একাদশে অনলাইনে ভর্তি হওয়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম শুরুর তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, রবিবার থেকে আগামী ২০ মার্চ পর্যন্ত চলবে এ কার্যক্রম। স্ব স্ব শিক্ষা বোর্ডের আওতাধীন দেশের সব উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানকে ভর্তি ওয়েবসাইট (www.xiclassadmission.gov.bd) এ (কলেজ লগ-ইন) প্যানেলে লগ-ইন করে আগামী ২০ মার্চ বিকেল ৫টার মধ্যে রেজিস্ট্রেশনের তথ্য শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীদের বিস্তারিত অনলাইনে পাঠিয়ে এ সংক্রান্ত কাজ সম্পন্ন করতে হবে।

নির্দেশনায় বলা হয়, নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট কলেজ অনলাইনে ভর্তি হওয়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন করতে ব্যর্থ হলে পরবর্তীতে উদ্ভূত জটিলতার জন্য শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ দায়ী থাকবে না। এদিকে, গত ফেব্রুয়ারি মাসের শুরুতে একাদশ শ্রেণিতে অনলাইন ভর্তি কার্যক্রম শেষ হয়েছে। বর্তমানে এ স্তরের শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button