Download WordPress Themes, Happy Birthday Wishes

সীতাকুণ্ডে প্রসূতি মা’দের চিকিৎসা সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্পেইন

সীতাকুণ্ডপ্রতিনিধিঃ(২১জুন চট্টগ্রাম)

চট্টগ্রামের সীতাকুণ্ডের কুমিরা ইউনিয়নের মছজিদ্দা উচ্চ বিদ্যালয় প্রসূতি মায়েদের চিকিৎসা দিয়েছে সেনাবাহিনী। ২১জুন রোববার সকাল ৯টা থেকে প্রসূতি মায়েদের চিকিৎসা ক্যাম্পেইন শুরু হয়। চলবে দুপুর একটা পর্যন্ত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন এর উদ্যোগে দুইদিনের মেডিকেল ক্যাম্পেইনের প্রথম দিন।
ক্যাম্পেইনের সমন্বয় করছেন ক্যাপ্টেন মোহাম্মদ নাসির উদ্দিন।

মছজিদ্দা উচ্চ বিদ্যালয়ের একটি ভবনের চারটি কক্ষ কে চিকিৎসার জন্য ব্যবহার করা হয়েছে। প্রথমে প্রসূতি মায়েদের কে স্প্রে করে জীবাণুনাশক স্প্রে করা হয়। এরপর তাপমাত্রা ও ওজন পরিমাপ করা হয়। পরে চিকিৎসা সেবা দিয়ে তাদের বিনামূল্যে ওষুধ পত্র দেওয়া হয়।
চিকিৎসা সেবা দেন চট্টগ্রাম সি এম এইচ এর গাইনি বিভাগের চিকিৎসক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদা আশরাফী ফেরদৌসি।

ক্যাপ্টেন মোহাম্মদ নাসির উদ্দিন বলেন ,করোনাভাইরাস মহামারীর চলাকালীন সময়ে প্রসূতি মায়েরা চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন। ঝুঁকির জন্য অনেকে বাইরে গিয়ে চিকিৎসা নিতে চান না। তাই সেনাবাহিনীর এই উদ্যেগ।

এখানে কোন প্রসূতি মায়ের যদি শরীরের তাপমাত্রা বেশি হয় এবং তারা যদি করো না সাসপেক্ট হন তাহলে সঙ্গে সঙ্গে তাদেরকে সিএমএইচ পাঠিয়ে করোনা পোস্ট করা হয়। আগামী বুধবার কুমিরা আবাসিক উচ্চ বিদ্যালয়ে সকাল নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত প্রসূতি মায়েদের চিকিৎসা দেবেন বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email