Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশের করোনা পরিস্থিতিতে চীনা প্রতিনিধিদলের হতাশা প্রকাশঃ চিকিৎসক প্রতিক্রিয়া চীন করোনা ভ্যাকসিন আবিষ্কার করলে অগ্রাধিকার বাংলাদেশ পাবে

বিশেষ ডেক্স রিপোট::২২জুন

চীন করোনা ভ্যাকসিন আবিষ্কার করলে অগ্রাধিকার ভিত্তিতে তা বাংলাদেশ পাবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো। সোমবার (২২ জুন) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে চীনের করোনা বিশেষজ্ঞ প্রতিনিধিদলকে বিদায় জানানো উপলক্ষে আয়োজিত এক ব্রিফিংয়ে চীনা রাষ্ট্রদূত এ আশ্বাস দেন।

উল্লেখ্য, করোনা মোকাবিলায় বাংলাদেশের সহযোগিতা দিতে চলতি মাসের ৮ জুন ঢাকা আসে ১৪ সদস্যের চীনা মেডিক্যাল দল। প্রায় দুই সপ্তাহ ধরে ঢাকার সব করোনা হাসপাতালের সেবাকার্যক্রম ও রোগ ব্যবস্থাপনা বিষয় পর্যবেক্ষণ করেন। এসময় তারা কথা বলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে।

তবে, বাংলাদেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের সার্বিক পরিস্থিতি দেখে হতাশ হয়েছেন সফররত চীনা বিশেষজ্ঞ দল। গতকাল ডিপ্লোম্যাটিক করেসপন্ডেট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিক্যাব) সঙ্গে এক ভার্চুয়াল আলোচনায় চীনের বিশেষজ্ঞরা এ হতাশা প্রকাশ করেন।

বাংলাদেশে করোনার পিক সময় এখনো আসেনি বলে মত দিয়েছে চীনের মেডিক্যাল বিশেষজ্ঞ দলটি। একই সঙ্গে তারা মনে করেন বাংলাদেশের জনস্বাস্থ্য ব্যবস্থা খুবই দুর্বল। খুবই কম সংখ্যক চিকিৎসক ও চিকিৎসাকর্মী নিয়ে তারা অসাধারণ কাজ করে যাচ্ছেন বলে মনে করে বিশেষজ্ঞ দল।

ছবি ওতথ্য-সংগৃহিত,২২/০৬/২০২০(হো:বি:বা)

Print Friendly, PDF & Email