Download WordPress Themes, Happy Birthday Wishes

ভিন্নধর্মী চলচ্চিত্র নির্মাণে আফরোজা চৌধুরী দিনা

নিশা তাসলিমা/ হোসেন বাবলা:৬জুলাই
বিনোদনের খবর…..
বরেণ্য সংস্কৃতিজন, মিডিয়া ব্যক্তিত্ব নির্মাতা আফরোজা চৌধুরী দিনা আমাদের সমাজের বিশেষ চাহিদা সম্পন্ন শিশু ও ব্যক্তিদের বিশেষ করে শিশুদের এবং তাদের পরিবার নিয়ে ভিন্নধর্মী স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করবেন। ইতিমধ্যে চলচ্চিত্রের জন্য ব্যাপক কার্যক্রম শুরু করেছেন নির্মাতা। চলচ্চিত্রের গল্প লিখার কাজ প্রায় সম্পন্ন, চিত্রনাট্যের কাজও শুরু করেছেন পরিচালক। নির্মাতা প্রতিষ্ঠান সুত্রে জানানো হয় চলচ্চিত্র নির্মাণের সকল প্রাক প্রস্তুতি প্রায় সম্পন্ন করা হয়েছে।

কিছুদিনের মধ্যে চুড়ান্ত প্রস্তুতি সম্পন্ন করে চিত্রধারণের কাজ শুরু করা হবে। চলচ্চিত্রের পরিচালক আফরোজা চৌধুরী দিনা বলেন, দীর্ঘদিন ইচ্ছে ছিলো ভালো কিছু কাজ করার, কিন্তু কাজ করার ইচ্ছে হলেতো হবেনা তার জন্য চাই সঠিক প্রস্তুতি, যে কাজ করবেন সে সম্পর্কে ধারণা ও অভিজ্ঞতা থাকা চাই, বেশকিছু দিন এ বিষয়ে স্টাডি করে তারপর কাজে নামছি, চেস্টা করবো ভালো ভাবে কাজটা শেষ করতে। কাজের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে আফরোজা চৌধুরী বলেন, চিত্রনাট্যের কাজ চলছে, কাজ শেষ হলে কাস্টিং এ যাবো তবে ভিন্ন ভাবে কাজটা করার চিন্তায় আছি, কি রকম জানতে চাইলে পরিচালক বলেন বিষয়টা এখন বলতে চাই না যখন করবো না হয় দেখবেন। চলচ্চিত্রের নাম প্রসঙ্গে জানতে চাইলে পরিচালক আফরোজা চৌধুরী বলেন, নাম এখনো চুড়ান্ত করিনি তবে কয়েকটা নাম ভাবনায় আছে দেখা যাক সময়তো আছে পরে না হয় নাম চুড়ান্ত করে বলবো।

মুলত নির্মাতা আফরোজা চৌধুরী দিনা দীর্ঘ সময় ধরে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে কাজ করে আসছেন। আমাদের সমাজে বিভিন্ন শ্রেণির মানুষ বিভিন্নভাবে অবহেলিত, স্বাভাবিক জীবন যাপনে এদের চলাফেরা কণ্টকাকীর্ণ, অথচ চাইলে আমরা আমাদের এই সন্তানদের একটু সহযোগিতা করে ভালবাসা দিয়ে সুস্থ সুন্দর পরিবেশ তৈরি করতে পারি, যে পরিবেশে আর দশজন সুস্থ স্বাভাবিক মানুষের মতো তারাও স্বাভাবিক জীবন যাপন করতে পারে। সুন্দর ও ভিন্নধর্মী গল্প নিয়ে আফরোজা চৌধুরী দিনা যে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করবেন এ জন্য তাঁকে

ধন্যবাদ, সমাজের এই শ্রেণির মানুষদের নিয়ে তেমন একটা কাজ হয় না, প্রতিভাবান নির্মাতা আফরোজা চৌধুরী দিনার পরিচালনায় নতুন মাত্রায় একটা সুন্দর সৃজনশীল চলচ্চিত্রের অপেক্ষায় থাকলাম।

Print Friendly, PDF & Email