Download WordPress Themes, Happy Birthday Wishes

মজলিসুল ওলামা বাংলাদেশের সম্মেলনে সম্পন্ন


আল্লামা আবদুল হাই নদভী সভাপতি ও
মাওলানা মামুনুর রশীদ নূরী মহাসচিব নির্বাচিত
বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের সম্মেলনে বায়তুশ শরফের পীর আল্লামা মুহাম্মদ আবদুল হাই নদভী বলেছেন, বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশ যে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বায়তুশ শরফের প্রধান রূপকার শাহসূফী আলহাজ্ব মাওলানা আবদুল জব্বার (রহ) গঠন করেছিল তা পরিপূর্ণভাবে রূপ দিতে আলেম ওলামা ও পীর মাশায়েখদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি বলেন, শিরক ও বেদআত মুক্ত সমাজ গঠন বায়তুশ শরফের প্রধান কাজ। বায়তুশ শরফের ত্রিরত্ম তাদের জীবনের শেষ সময় টুকু দিয়ে দেশের প্রত্যন্ত অঞ্চলে শিরক ও বিদআত মুক্ত সমাজ প্রতিষ্ঠায় অগ্রণি ভুমিকা পালন করেছিল। আমরাও বায়তুশ শরফের খাদেমের মতো কাজ করে এই দরবারকে বিশ্বের মাঝে তুলে ধরতে চায়। এ ক্ষেত্রে আলেম ওলামাদের সবচেয়ে বেশী এগিয়ে আসতে হবে।
বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের দ্বি-বার্ষিক সম্মেলনে সভাপতির বক্তব্যে বায়তুশ শরফের পীর আল্লামা আবদুল হাই নদভী উপরোক্ত কথা বলেন।
মজলিসুল ওলামা বাংলাদেশের সম্মেলনে বায়তুশ শরফ কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যক্ষ প্রফেসর ড. মুহাম্মদ সাইয়েদ আবু নোমান, উপাধ্যক্ষ মাওলানা আমিনুল ইসলাম, গাজী মাওলানা আবদুর রাজ্জাক, উপাধ্যক্ষ মাওলানা ড. মাহমুদুল হক আনসারী, অধ্যক্ষ মাওলানা নুরুল আলম ফারুকী, মাওলানা আবু হানিফা মুহাম্মদ নোমান, মাওলানা ইলিয়াছ, মাওলানা আবু তাহের, মাওলানা সিরাজুল হক নদভী, মাওলানা সৈয়দ মুহাম্মদ মুছা, মাওলানা কাজী জাফর আহমদ, মাওলানা কাজী শিহাব উদ্দিন, মাওলঅনা কাজী ফজলুর রহমান ও মাওলানা আসহাব উদ্দিন প্রমুখ।
সম্মেলনে বায়তুশ শরফের পীর আল্লামা মুহাম্মদ আবদুল হাই নদভীকে সভাপতি ও মাওলানা মামুুনুর রশীদ নূরীকে মহাসচিব করে ২১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। এছাড়াও মাওলানা কাজী ফজলুর রহমানকে সভাপতি এবং মাওলানা হাফেজ আবুল কালামকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম মহানগর কমিটি গঠন করা হয়।

Print Friendly, PDF & Email