রাজনীতিশীর্ষ নিউজ

জাতিকে বেদনার্ত করেছেন প্রধানমন্ত্রী : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের ঘটনায় গোটা জাতি যখন শোকে শোকাচ্ছন্ন তখন প্রধানমন্ত্রী জাতিকে গ্যাসের মূল্যবৃদ্ধি উপহার দিলেন। সোমবার বেলা ১১টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে জাতীয়তাবাদী মহিলা দলের বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, এ প্রধানমন্ত্রী চট্টগ্রামের শোকের সময়ে গ্যাসের দাম বাড়িয়ে গোটা জাতিকে শোকাচ্ছন্ন করেছেন। জাতিকে তিনি বেদনার্ত করেছেন। সন্ত্রাসী মাফিয়া টাইপের সরকার না থাকলে এটা হতো না। সেই বিখ্যাত প্রবাদ। রোম পুড়ছে, আর সম্রাট নিরো বাঁশি বাজাচ্ছে। প্রধানমন্ত্রী বাঁশি বাজাচ্ছেন আর গোটা জাতি পুড়ে ছাই হয়ে যাচ্ছে।

তিনি বলেন, আপনারা দেখেছেন চট্টগ্রামের সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডে রবিবার (৫জুন) রাত পর্যন্ত ৪১ জনের অধিক মানুষ মারা গেছে। এতবড় বিয়োগান্তক ঘটনা আপনি (প্রধানমন্ত্রী) আড়াল করার জন্যে গ্যাসের মূল্য বাড়ালেন। প্রধানমন্ত্রী আপনি কত বিবেকহীন। আপনি কতটা অনৈতিক। গোটাজাতি যখন শোকে মুহ্যমান চট্টগ্রামের ঘটনায়। সেই জাতিকে গ্যাসের মূল্যবৃদ্ধি উপহার দিলেন।

বিএনপির এ নেতা বলেন, এই গ্যাস উৎপাদন পর্যায়ে দাম বাড়ার কারণে বিদ্যুতের দাম বাড়বে, কৃষি উৎপাদনে দাম বাড়বে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রে দাম বাড়বে। আর ব্যক্তিগত পর্যায়ে এটা দুর্বিষহ হয়ে উঠবে। গ্যাসের দাম বাড়ার কারণে সাধারণ চাকরিজীবীদের বেতনের টাকা থেকে গ্যাসের চুলা জ্বালানো কঠিন ব্যাপার হয়ে দাঁড়ালো। প্রত্যেকটি ক্ষেত্রে এটার একটা চেইন রিঅ্যাকশন তৈরি হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, মহিলা দলের নেত্রী সুলতানা আহাম্মেদ, চৌধুরী নায়াব ইউসুফ,  রুনা লায়লা,  রুমা আক্তার, নাসিমা আক্তার কেয়া প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button