Download WordPress Themes, Happy Birthday Wishes

সিটি মেয়রের ঈদ শুভেচ্ছাঃ‘চুকিয়ে দেবো বেচাকেনা মিটিয়ে দেবো গো….! মেয়র নাছিরের মেয়াদ শেষ হবে আগামী ৫ আগস্ট.....

ডেক্স বার্তা-০১আগষ্ট

চুকিয়ে দেবো বেচাকেনা মিটিয়ে দেবো গো/ মিটিয়ে দেবো লেনাদেনা বন্ধ হবে আনাগোনা এই হাটে/ তখন আমায় নাইবা মনে রাখলে/ তারার পানে চেয়ে চেয়ে, নাইবা আমায় ডাকলে/ যখন পড়বে না মোর পায়ের চিহ্ন এই বাটে’। এভাবেই কবিতার মাধ্যমে নিজের না থাকার বেদনার ছন্দ উচ্চারণ করেছিলেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর।

ঠিক কবিগুরুর কবিতার মতো চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) অফিসেও শুরু হয়েছে বেদনার ছন্দ। কারণ যার হাত ধরে বদলে গেছে চট্টগ্রাম, হয়তো তিনি আর অফিস করবেন অল্প কয়েকদিন। এরপর সেই চিরচেনা করপোরেশন অফিসে মেয়রের ওই চেয়ারে হয়তো তিনি বসবেন না। সরকার যদি চায় তবে প্রশাসক হিসেবে বা চলতি দায়িত্বে থাকতে পারেন কিছুদিন। তবে সবকিছুই নির্ভর করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর।

বলছি চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীনের কথা। করোনাকালে নির্বাচন স্থগিত হওয়ায় চসিক পর্ষদের এই মেয়াদপূর্তি লগ্নে ফের নির্বাচন নিয়ে আছে নানাজনের নানান ভাবনা। তবে সেসব নিয়ে কৌতুহল নেই মেয়র নাছিরের। শেখ হাসিনার একজন কর্মী হিসেবে কেবল কাজ করেই চলেছেন তিনি।

৪ লাখ ৭৫ হাজার ৩৬১ ভোট পেয়ে ২০১৫ সালের ২৮ এপ্রিলের নির্বাচনে বিএনপির প্রার্থী এম মনজুর আলমকে পরাজিত করে মেয়র হন আ জ ম নাছির উদ্দীন। সে বছরের ৬ মে শপথ নিলেও ২৬ জুলাই আনুষ্ঠানিকভাবে তাঁকে দায়িত্ব প্রদান করা হয়।

২০১৫ সালের ৬ আগস্ট চসিকের প্রথম সাধারণ সভা হয়। সে হিসেবে মেয়র নাছিরের মেয়াদ শেষ হবে আগামী ৫ আগস্ট।

শেষ সময়ে তিনি এভাবেই নিজের শেষ ঈদ শুভেচ্ছা জানিয়েছেন চির হাস্যকর এই নগর সেবক,ক্রীড়া সংগঠক আ,জ,ম নাছির উদ্দিন।
———————————–
তথ্য-সংগৃহিত,কথা– হোসেন বাবলা,৩০/০৭/২০২০ইং

Print Friendly, PDF & Email