Download WordPress Themes, Happy Birthday Wishes

একাদশ জাতীয় সংসদের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৬ষ্ঠ বৈঠক অনুষ্ঠিত

 

একাদশ জাতীয় সংসদের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৬ষ্ঠ বৈঠক আজ কমিটির সভাপতি আ. ফ. ম. রুহুল হক এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য ইকবালুর রহিম, মোঃ শফিকুল আজম খাঁন, মোঃ মোজাফ্ফর হোসেন, মোঃ আক্তারুজ্জামান, শিরীন আহমেদ, সেলিমা আহমাদ এবং হাবিবা রহমান খান বৈঠকে অংশগ্রহণ করেন।

সভাপতির বিশেষ আমন্ত্রণে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বৈঠকে যোগদান করেন।

বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ও তাঁর পরিবারের সদস্যসহ অন্যান্য যারা শহীদ হয়েছেন তাঁদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

বৈঠকে ইতোপূর্বে জাতীয় সংসদে উত্থাপিত এবং পরীক্ষা নিরীক্ষপূর্বক রিপোর্ট প্রদানের জন্য কমিটিতে প্রেরিত “বাংলাদেশ প্রকৌশল গবেষণা কাউন্সিল বিল, ২০২০” এবং “বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস্ বিল, ২০২০” সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয় এবং কতিপয় সংযোজন, সংশোধন ও পরিমার্জনের পর বিল দু’টি জাতীয় সংসদে পাশের উদ্দেশ্যে সংশোধিত আকারে সংসদে রিপোর্ট প্রদানের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

ডেজিগনেটেড রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস্, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় কর্তৃক “বি ক্লিন হ্যান্ডরাব” (ইঊ ঈখঊঅঘ) তৈরি করায় কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের উপসচিব, বিভিন্ন সংস্থা প্রধানগণসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email