Download WordPress Themes, Happy Birthday Wishes

নাটকীয় করোনা পরীক্ষায় মানসিক চাপে ফুটবলাররা

ফুটবলারদের করোনাভাইরাস পরীক্ষা নিয়ে অব্যবস্থাপনার দায় কার- সেটি খুঁজে বের করতে তদন্ত দাবি করেছেন দেশের সাবেক খেলোয়াড়রা। আর এই অবস্থার জন্য খেলোয়াড়রা একধরনের মানসিক চাপে পড়েছেন বলে জানিয়েছেন মনোবিদরা।

অবশ্য নিয়ন্ত্রক সংস্থা বাফুফে পুরো ঘটনার দায় মাথায় নিয়ে বিষয়টির সুষ্ঠু সমাধানের আশ্বাস দিয়েছেন।

জানা যায়, খেলোয়াড়দের কোভিড-১৯ পরীক্ষার করা হয়। প্রথম ধাপে অনেকে ফলাফল নেগেটিভ এলেও দ্বিতীয় পরীক্ষায় তাদের অনেকের ফল পজিটিভ আসে। ফলে বিষয়টি নিয়ে প্রশ্ন উঠে।

এ বিষয়ে সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বলেন, ‘এ ঘটনার দায় কার? খেলোয়াড়, বাফুফে না হাসপাতালের। এর একটা সুষ্ঠু তদন্ত প্রয়োজন। ভবিষ্যতে যেন এরকম কিছু না হয়। আমি দোয়া করি সব খেলোয়াড়দের ফলাফল যেন নেগেটিভ হয়। তারা যেন খুব দ্রুত মাঠে ফিরতে পারে।’

এদিকে, মনোবিদ তামান্না চৌধুরী জানান, ‘যারা পজিটিভ হয়েছেন তারা মানসিকভাবে এখন অস্থিতিশীল অবস্থায় আছেন। নেগেটিভ রেজাল্টের ফুটবলারদের অবস্থাও ভালো থাকার কথা নয়। তারা নিজেদের পারফরমেন্স এবং স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তায় আছে। কর্তৃপক্ষের উচিত তাদের দিকে বিশেষভাবে মনোযোগ দেয়া।’

তবে, আগে কি হয়েছে বা হয়নি সেসব বিষয় নিয়ে কোনো মাথা ঘামাতে চায় না বাফুফে। তারা নতুন টেস্টের পরই নেমে যেত চায় প্রস্তুতিতে।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ‘ফ্রিকোয়েন্টলি আমরা ফুটবলারদের করোনা টেস্ট অব্যাহত রাখবো। এর আগের টেস্টে টেকনিক্যাল কারণে কিছু ভুল হয়েছিলো। এবার আশা করি তেমন কিছু হবে না।

Print Friendly, PDF & Email