Download WordPress Themes, Happy Birthday Wishes

ইংলিশ মিডিয়াম স্কুলে টিউশন ফি কমানোর দাবি অভিভাবকদের….!

নিজস্ব প্রতিবেদকঃ১৩ সেপ্টেম্বর

মহামারির ”করোনাভাইরাস“ সময় ইংরেজী মাধ্যম স্কুলগুলোর উচ্চহারের টিউশন ফি কমানোর দাবি জানিয়েছে বাংলাদেশ ইংলিশ মিডিয়াম স্কুল প্যারেন্টস ফোরাম। অভিভাবকগণ তাদের যৌক্তিকদাবী পুরনে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।শনিবার ১২ সেপ্টেম্বর চট্টগ্রাম প্রেসক্লাবের হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান অভিভাবকরা।

সংবাদ সম্মেলনে এ ক্যাটাগরির স্কুলগুলোতে ৬০শতাংশ, বি ক্যাটাগরির স্কুলগুলোতে ৪০ শতাংশ এবং সি ক্যাটাগরির স্কুলগুলোতে ৩০ শতাংশ টিউশন ফি কমানোর দাবি জানানো হয়।ফোরামের নির্বাহী সদস্য মো. ইয়াকুব এর সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন চৌধুরী পরিচালনা করেন অভিভাবককের পক্ষে বিভিন্ন দাবি তুলে ধরেন ফোরামের সভাপতি জনাব এ. কে. এম আশরাফুল হক, সাধারণ সম্পাদক জনাব এ. জেড. এম সালাহউদ্দিন।

মহামারীর সময়ে উচ্চহারের টিউশন ফি দিতে অক্ষম ছাত্রছাত্রীদের অনলাইন ক্লাস থেকে বঞ্চিত না করা, এডমিশন বাতিল না করা সর্বোপরি শিক্ষার অধিকার নিশ্চিত করার দাবি জানানো হয়। এছাড়া ২০১৭ সালের সরকারী গ্যাজেট অনুসারে ২ জন নির্বাচিত অভিভাভবক প্রতিনিধি সমন্বয়ে আইনানুগ ম্যানেজিং কমিটি গঠন করে স্কুল পরিচালনা করা, যৌক্তিক হারে টিউশন ফি নির্ধারন, ইংরেজী মাধ্যমে পরিচালিত স্কুলগুলোর সুষ্ঠ পরিচালনার জন্য একটি কার্যকরি শিক্ষানীতি প্রনয়ন এবং ইংরেজী মাধ্যমে পরিচালিত স্কুলগুলোর কার্যক্রম পর্যবেক্ষনের জন্য সরকারী পর্যায়ে একটি স্বাধীন, স্বায়ত্তশাসিত রেগুলটরি বডি গঠন করার দাবি জানান বক্তারা।

সম্মেলনে নগরীর বিভিন্ন ইংরেজী মাধ্যম স্কুলের ছাত্রছাত্রীর অভিভাবক ছাড়াও অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ফোরামের সহ-সভাপতি মনজুর সাকলায়েন, সহসভাপতি ইঞ্জিনিয়ার ফেরদৌস আজম খান, মিনহাজ আহমেদ শাফিল, যুগ্ম সা.সম্পাদক আবু ফয়সল, কোষাধক্ষ্য মোঃ তোহা, উজ্জ্বল ডাকুয়া, অর্গানাইজিং সেক্রেটারি ব্যারিষ্টার আফরোজা আক্তার, নির্বাহী সদস্য শাহদাত মাসুদ, এটি এম আলতাফ হোসেইন লোটাস, আনোয়ারা জুই. মো. মিনহাজ, ওয়ালিউল আবেদিন শাকিল, শাহাদাত উল্লাহ এফসিএ, আসলাম উল ইসলাম, শহিদ, ডাঃ সারোয়ার আলম প্রমুখ।

Print Friendly, PDF & Email