Download WordPress Themes, Happy Birthday Wishes

মুজিব বর্ষ পালনে ইপিজেড-৩৯নং ওয়ার্ডে নগর আওয়ামী লীগের চারা বিতরণ ও রোপন কর্মসূচি

নিজস্ব প্রতিবেদকঃ১৫সেপ্টেম্বর
মুজিব বর্ষ পালনে দেশব্যাপি ১ কোটি বৃক্ষরোপন ও চারাবিতরণ কর্মসূচির অংশ হিসেবে নগর আওয়ামী লীগ আয়োজিত ইপিজেড-৩৯নং ওয়ার্ডে ১৫ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে বন্দরটিলাস্থ কাটাখালী আলীশাহ সরঃপ্রাথঃ বিদ্যালয় মাঠে ৩৯নং ওয়ার্ড আঃলীগ ভারপ্রাপ্ত সভাপতি সুলতান নাছির উদ্দিনের সভাপতি এবং সাবেক কমিশনার হাজী আসলামের সঞ্চালনায়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নগর ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, প্রধান বক্তার বক্তব্য রাখেন সাবেক সিটি মেয়র ও নগর আঃলীগ সাঃসম্পাদক আ.জ.ম নাছির উদ্দিন।

যুগ্ন সম্পাদক ও সাবেক কাউন্সিলর হাজি বদিউল আলম,স্বনির্ভর ফাউন্ডেশনের চেয়ারম্যান মশিউর রহমান চৌধুরী, নোমান আল-মাহমুদ, ক্রীড়া সম্পাদক-দিদারুল আলম চৌধুরী,সাবেক প্যানেল মেয়র হাসান মাহমুদ হাসনী,নগর সদস্য-সাইফুদ্দিন খালেদ বাহার,কামরুল হাসান বুলু,রোটাঃ মোঃইলিয়াছ, লায়ন মোঃ হোসেন(কমিশনার), হাজী আব্দুর রশিদ,ইপিজেড থানা আঃলীগ আহবায়ক হাজী মোঃ হারুন উর রশিদ,যুগ্ন আহবায়ক এম.এ তাহের, ৩৯নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর ওযুবলীগ সভাপতি হাজী মোঃ জিয়াউল হক সুমন, ৩৯নং ওয়ার্ড আঃলীগ ভারপ্রাপ্ত সাঃ সম্পাদক-মোঃআকবর হোসেন(কবি),মোঃসেলিম আফজাল ।

অন্যান্যর মধ্যে স্বাগত বক্তব্য রাখেন এ.ইউনিট আঃলীগের মোঃ জাবের হোসেন, মোঃসালাউদ্দিন, বি.ইউনিট আঃলীগের মোঃইলিয়াছ,মোঃ হারুন উর রশিদ, সি.ইউনিট আঃলীগের হাজী আব্দুর রউফ,হাজীএম.এ গফ্ফার,হাজী আক্কাস সওঃ,আক্তার হামিদ, ৩৯নং ওয়ার্ড যুবলীগ সাঃসম্পাদক মোঃ সেলিম রেজা,মোঃ হারুন, স্বেচ্ছাসেবকলীগের হাজী মোঃ ফরিদুুল আলম,মামুনুজ্জামান(মামুন),যুবলীগ নেতা আজাদ হোসেন রাসেল,মিজানুর রহমান, মোঃজসিম উদ্দিন,মহিলা আঃলীগের সভানেত্রী শারমিন ফারুখ সুলতানা,নাছিমা আক্তার, নাছিমা বেগম, কায়বুন্নেছা বেগম,তাঁতীলীগের আনোয়ারুল করিম রুশদী,শ্রমিকলীগের মোঃ জাহিদ হোসেন, ছাত্রলীগের ইফতেকার হোসেন জিসান,মোঃ ইমন, অয়ন বক্তব্য রাখেন।

সভাতে বক্তারা বলেন, দেশব্যাপি ১ কোটি বৃক্ষরোপন ও চারাবিতরণ কর্মসূচির অংশ হিসেবে প্রধানমন্ত্রীর গৃহিত কাজ কে সাফল্যমন্ডিত করে সমাজ ওদেশ কে অক্সিজেনের ফ্যাক্টুরীর উৎপাদন বৃদ্ধি সহ দেশের প্রাকৃতিক বির্পজয় থেকে রক্ষার জন্য সর্বত্রই গাছ লাগাতে হবে। তাই মুজিব বর্ষর আহবান-গাছ লাগাই বন বাড়াই।আর জীবন ধারনের জন্য সম্মৃদ্ধি করি মানব-সময়ের প্রাণশক্তি অক্সিজেন বাড়ায়।গাছ বা বৃক্ষ মানুষের শত্রু না। সবাই খালি পতিত জমিতে বা বাসাবাড়ীর ছাদে একটি করে গাছ লাগিয়ে পরিবেশ বাচাঁতে সহায়তা করি।

সভা শেষে অতিথিবৃন্দরা ইপিজেড-৩৯নং ওয়াডের নেতৃবৃন্দর নিকট ২০০ প্রজাতির বিভিন্ন ফলজ-বনজ ওঔষধী বৃক্ষ বিতরণ এবং স্কুল মাঠে একটি বৃক্ষর চারা রোপন করে কর্মসূচি সমাপ্তি করেন। এর আগে করোনাভাইরাসে ও অন্যান্য রোগে মৃত্যু বরণকারী নেতাকর্মীদের স্মরণে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

Print Friendly, PDF & Email