Download WordPress Themes, Happy Birthday Wishes

১০দিন অকার্যকরঃ সিইপিজেডস্থ ওয়েস্ট ট্রিটমেন্ট প্ল্যান্টকে জরিমানা সিডব্লিউটিপি-১৪ লাখ ৭৬ হাজার ৮০০ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর

নিজস্ব প্রতিবেদকঃ১৪ সেপ্টেম্বর

চট্টগ্রাম রফতানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চলের (সিইপিজেড) কেন্দ্রীয় বর্জ্য শোধনাগার চিটাগাং ওয়েস্ট ট্রিটমেন্ট প্ল্যান্টকে (সিডব্লিউটিপি) ১৪ লাখ ৭৬ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে।

এনএসআই মেট্রো শাখার তথ্যের ভিত্তিতে পরিবেশ অধিদফতর সোমবার (১৪ সেপ্টেম্বর) অভিযান চালিয়ে এ জরিমানা করেছে।সূত্র জানায়, গত ৯ সেপ্টেম্বর এনএসআই’র একটি টিম প্ল্যান্টটি সরেজমিন অনুসন্ধান করে জানতে পারে,
চট্টগ্রাম ইপিজেডের ক্ষতিকর প্রায় ১ লাখ ঘনমিটার তরল বর্জ্য বঙ্গোপসাগরে ফেলা হয়।চট্টগ্রামের রফতানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চলে ইপিজেডের কেন্দ্রীয় বর্জ্য শোধনাগার চিটাগাং ওয়েস্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট (সিডব্লিউটিপি) গত ২৮ আগস্ট থেকে ১০ দিন অকার্যকর ছিল।

এই ১০ দিনের প্রতিদিনই ৯ হাজার ২৩০ ঘনমিটার করে অপরিশোধিত তরল বর্জ্য ফেলা হয়েছে সাগরে। এতে পরিবেশ ও সাগরের জন্য অপূরণীয় ক্ষতি হয়।পরিবেশ অধিদফতরের পরিচালক মোহাম্মদ নূরুল্লাহ নূরী জানান, সিডব্লিউটিপির কারিগরি ত্রুটি সমাধানে ৭ দিনের সময় দেওয়া হয়েছে।

তথ্য–পরিবেশ অধিদপ্তরের মেল-বার্তা,১৪/০৯/২০২০ইং(ছবি-ফাইল)

Print Friendly, PDF & Email