Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে তিন দিনব্যাপী অনুসন্ধান বিষয়ক প্রশিক্ষণ কোর্স শুরু

 
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির (বিডিআরসিএস) পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন(RFL-আরএফএল) বিভাগ ও ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্যা রেড ক্রস (ICRC-আইসিআরসি) এর যৌথ উদ্যোগে বিডিআরসিএস আরএফএল কার্যক্রম বিষয়ক তিন দিনব্যাপী “অনুসন্ধান বিষয়ক প্রশিক্ষণ কোর্স” শুরু হয়েছে। প্রশিক্ষণে দেশের ৮টি বিভাগের ২৩ জেলা থেকে ২৩ জন স্বেচ্ছাসেবক এই প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করছে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন-আরএফএল টিমকে আরোও দক্ষ ও শক্তিশালী করে গড়ে তোলা এই প্রশিক্ষণের অন্যতম উদ্দেশ্য।
 
সোসাইটির পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন(আরএফএল) বিভাগ জানায়,৩টি ব্যাচে এই প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হবে। এই কোর্সে দেশের ৮টি বিভাগ থেকে ৬৮ জন বিডিআরসিএস ইউনিট আরএফএল টিমের সদস্য (যুব রেড ক্রিসেন্ট সদস্য) অংশগ্রহণ করবে। অপরদিকে, ২য় ব্যাচের প্রশিক্ষণ কোর্স আগামী ২২ নভেম্বর ও ৩য় ব্যাচের প্রশিক্ষণ ২৯ নভেম্বর ২০২০ তারিখ থেকে শুরু হবে বলে রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে।    
 
আজ ১৭ নভেম্বর মঙ্গলবার সকালে সোসাইটির প্রশিক্ষণ কক্ষে অনুষ্ঠিত এই প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাননীয় ট্রেজারার জনাব লুৎফুর রহমান চৌধুরী হেলাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন, হেড অফ ডেলিগেশন আইসিআরসি বাংলাদেশ মি: পাবলো পের্চেলসি (Mr. Pablo Percelsi), বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার, কো-অপারেশন কো-অর্ডিনেটর, আইসিআরসি মি: আবুবকর (Abubakar Babiker) ও আরএফএল ডেলিগেট, আইসিআরসি নাতালিয়া নওয়াকস্কা (Natalia Nowakowska), আরএফএল ডেলিগেট, আইসিআরসি, বাংলাদেশ । উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আরএফএল বিভাগের দায়িত্বরত উপ-পরিচালক এ কে এম মহাসিন।
 
প্রধান অতিথি সোসাইটির মাননীয় ট্রেজারার জনাব লুৎফুর রহমান চৌধুরী হেলাল তার বক্তব্যে বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন (আরএফএল) বিভাগ তাদের কর্মের মাধ্যামে আন্তর্জাতিকভাবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি তথা দেশের জন্য সুনাম বয়ে এনেছে। এই বিভাগের সাবেক পরিচালক মিসেস মনোয়ারা সরকার “হেনরি ডুনান্ট” আন্তর্জাতিক পদক পেয়েছেন। তিনি অংশগ্রহণকারী যুব সদস্যদের উদ্দেশ্য বলেন, “প্রশিক্ষণ থেকে তোমরা যা অর্জন করবে সেটি ইউনিটের আরএফএল কার্যক্রমকে আরোও বেগবান করতে কাজে লাগাবে।”
 
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বড় শক্তি হলো আমাদের ভলেন্টিয়ার। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির টাকা-পয়সা অর্থ-বিত্ত খুব বেশি নাই; আমাদের আছে মানব সেবার সুনাম আর নিবেদিত ভলেন্টিয়ার। ভলেন্টিয়াররা সর্বদা মানবতার জন্য কাজ করে।
 
মি: পাবলো পের্চেলসি,আইসিআরসি বাংলাদেশ হেড অফ ডেলিগেশন বলেন, পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন (আরএফএল) কাজটি বিশ্বে রেড ক্রস রেড ক্রিসেন্ট মুভমেন্টের গুরুত্বপূর্ণ একটি কাজ। তিনি আরও বলেন, আরএফএল সার্ভিস ১৯৭১ সাল থেকে শুরু হয়ে এটি এখনও চলমান রয়েছে। এটি আইসিআরসির একটি গুরুত্বপূর্ণ ও কোর কার্যক্রম যা বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এখন পর্যন্ত অত্যন্ত সুনামের সাথে পরিচালনা করে যাচ্ছে।
Print Friendly, PDF & Email