Download WordPress Themes, Happy Birthday Wishes

পদ হারালেই আইনি ঝামেলায় পড়তে পারেন ট্রাম্প

জেদ ধরে বসে থাকলেও সদ্য সমাপ্ত মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনে জো বাইডেনের কাছে পরাজয়ের পর হোয়াইট হাউস ছাড়তেই হচ্ছে ডোনাল্ড ট্রাম্পকে। আর তারফলে গত চার বছর থেকে প্রাপ্ত একাধিক বিশেষ সুবিধা থেকে বঞ্চিত হতে চলেছেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট। হোয়াইট হাউস ছাড়ার জন্য ট্রাম্পের হাতে আর আড়াই মাসেরও কম সময় এদিকে হোয়াইট হাউস ছাড়ার জন্য আর মাত্র আড়াই মাসেরও কম সময় পাচ্ছেন ট্রাম্প।

আগামী ২০ জানুয়ারী থেকেই সেখানে জায়গা হবে নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের। এদিকে ক্ষমতা হস্তান্তরের পরেই ফের একজন সাধারণ নাগরিকে পরিণত হবেন ট্রাম্প। এদিকে রাষ্ট্রপতি পদে থাকার ফলে মার্কিন আইন অনুযায়ী কোনও ফৌজদারিসহ যে কোনও অপরাধে কোনও মামলা তাকে ছুঁতে পারতো না। কিন্তু প্রেসিডেন্সিয়াল ক্ষমতা না থাকার ফলে ট্রাম্প আগে যে সব সুযোগ-সুবিধা পেতেন তার পুরোটা আর পাবেন না। তাকে তখন মামলা মোকদ্দমা আর প্রসিকিউটরদের পেছনে ছুটতে হতে পারে।

ওয়াকিবহাল মহলের ধারণ হোয়াইট হাউস ছাড়ার পরেই আদালতের চক্করে পড়তে হতে পারে ট্রাম্পকে। এমনকী তার বিরুদ্ধে একাধিক ফৌজদারি তদন্তের সম্ভাবনাও জোরদার হচ্ছে। আয়কর ও ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগে তদন্তের মুখে পড়তে পারেন ট্রাম্প অন্যদিকে ট্রাম্পের রিয়েল এস্টেট কোম্পানি, ট্রাম্পের বিভিন্ন অর্গানাইজেশনের বিরুদ্ধেও তদন্ত হতে পারে বলে জানা যাচ্ছে। এদিকে পরিবারেরই এক সদস্যের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ রয়েছে ট্রাম্পের বিরুদ্ধে। সূত্র : ওয়ান ইন্ডিয়া।

Print Friendly, PDF & Email