Download WordPress Themes, Happy Birthday Wishes

সাইবার সাপোর্ট ফর উইমেন ফেসবুকে দুই দিনে ৬৯১ অভিযোগ

পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন (পিসিএসডব্লিউ) ফেসবুক পেজ চালু হয়েছিল গত ১৬ অক্টোবর। এরপর গত দুই দিনে এই পেজে মোট ৬৯১টি অভিযোগ জমা পড়েছে। এসব অভিযোগের মধ্যে ইতোমধ্যে ১৭০টির নিষ্পত্তি করা হয়েছে।

পুলিশ সদর দফতরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. সোহেল রানা বুধবার সন্ধ্যায় বিষয়টি জানান।

পুলিশ সদর দফতরের এলআইসি শাখার অধীনে চালু হওয়া পিসিএসডব্লিউ সেবার বিষয়ে ওই তথ্য দিয়ে তিনি জানান, ১৭ নভেম্বর ৩৩১টি ও  ১৮ নভেম্বর ৩৬০টি অভিযোগ পাওয়া এসেছে। এর মধ্যে ১৭০টি অভিযোগ নিষ্পত্তি করা হয়েছে, যা মোট অভিযোগের ২৫ শতাংশ।

‘এসব অভিযোগের মধ্যে ৫২টি তদন্তের জন্য প্রাসঙ্গিক তথ্যের জন্য অভিযোগকারীর সঙ্গে যোগাযোগ করা হয়েছে। সেসব অভিযোগের তথ্য পেলে অভিযোগগুলো নিষ্পত্তি করা হবে। বাকি ৪৬৯টি অভিযোগ আমলে নিয়ে তদন্তের কার্যক্রম শুরু হয়েছে’, বলেন তিনি।

তিনি জানান, দ্রুত সময়ের মধ্যে বাকি অভিযোগগুলোর তদন্তসহ প্রয়োজনীয় আইনি পদক্ষেপ সম্পন্ন করা হবে। সাইবার বুলিংয়ের শিকার নারীদের কাছে পাওয়া অভিযোগের মধ্যে উল্লেখযোগ্য ছিল, ব্ল্যাকমেইলিং, পর্নোগ্রাফি, ফেসবুক আইডি ব্যবহার, হুমকি দেওয়া, ফেসবুক আইডি হ্যাক করা  প্রভৃতি।

Print Friendly, PDF & Email