শীর্ষ নিউজ

স্মৃতিভ্রষ্ট শুভরাড়ার সাবেক ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তা মুজিবার রহমানের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা


মালিক উজ জামান, যশোর : অভয়নগর ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তা ষড়যন্ত্রমূলক মামলার আসামি হয়েছেন। তার পরিবারের সদস্যরা এই অভিযোগ করেছেন। ২০২১ সালের ৪ ডিসেম্বর সড়ক দূঘর্টনায় মারাত্মক আহত হন তিনি। যশোর শহরের ফায়ার সার্ভিস অফিসের সামনে হেটে পথচলার সময় একটি চলন্ত ঈজিবাইক তাকে ধাক্কা দেয়। তিনি একাধারে ১৯ দিন কোমায় ভর্তি ছিলেন। তিনি রাজধানী ঢাকার ঢাকা মেডিকেলে ভর্তি ছিলেন। দুইটি মেজর অপারেশনের পরও এখনো তিনি স্বাভাবিক হতে পারেননি। তার স্মৃতিও এখন স্বাভাবিক নয়। এখনো তিনি চিকিৎসার মধ্যে রয়েছেন।
বিজ্ঞ জুডিঃ ম্যাজিঃ অভয়নগর আদালত যশোরে একটি মামলার ৫নম্বর আসামি মুজিবার রহমান। মামলা নম্বর ৬০৫/২২। এ বিষয়ে একজন আইনজীবি জানান, অভয়নগরের সাব রেজিস্ট্রারসহ মামলায় আসামি করা হয়েছে ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তা মুজিবার রহমানকে। কিন্ত রেজিস্ট্রি অফিসে তিনি ছিলেন কিনা বাদি মামলায় তা উল্লেখ করেনি। তাছাড়া মুজিবার রহমানের বিরুদ্ধে ইতোপূর্বে কোন অনিয়মের কথা কেউ বলতে পারেনি। সর্ব সাকূল্যে দেড়/দুই বছর তিনি অভয়নগরে চাকুরি করেছেন। তিনি বাদির উল্লেখকৃত সময়ের কিছুদিনের মধ্যে শার্শায় বদলী হন। সেখানেই তার কর্মস্থল। এর মাঝে সড়ক দূর্ঘটনায় তিনি বর্তমানে আংশিক ব্রেন ড্যামেজ হয়ে বাড়িতে চিকিৎসাধীন। আশা করা যায় যথাযথ তদন্ত ও ন্যয় বিচার, মানবিক দিক মূল্যায়নের মাধ্যমে শুভরাড়া ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তা মুজিবার রহমান ন্যয় বিচার পাবেন। তবে এসবই বিজ্ঞ আদালতের বিষয়। মুজিবার রহমানের স্ত্রী ফারহেনা ইয়াসমিন যুথী জানান, তার স্বামী ষড়যন্ত্রের শিকার। কেননা তিনি কখনো কোন দূর্নীতি স্বজনপ্রীতি বা অন্য কোন অন্যায় অপকর্মে জড়িত নয়। এখন সড়ক দূর্ঘটনায় আহত ও স্মৃতিভ্রষ্ট হয়ে তিনি বাড়িতে পড়ে আছেন। অথচ এসব ব্যবহার করে জনৈক হাফিজুর রহমান মামলাটি বিজ্ঞ আদালতে করেছেন। তাছাড়া মেহেরুন্নেছা, রমজান শেখ বা আরমান মোড়লকেও মুজিবার রহমান চেনেন না। তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতে নেওয়ার পরামর্শ চিকিৎসকের। এদিকে স্বামীর অসহায়ে পরিবার চালাতে হিমশিম খেতে হচ্ছে এই গৃহিনীকে। অসুস্থ স্বামী, পঞ্চম শ্রেনী পড়–য়া এক পুত্র ও সাত বছরের শিশু কন্যা, মা হারা বোনপোকে নিয়ে তিনি এখন চরম বিপাকে পতিত হয়েছেন। এরপর মামলার ঝামেলায় পুরো পরিবারটি এখন চরম বেকায়দায় পড়েছে। সংসারের খরচ চালাতে প্রতিদিন তাকে বাস্তবতার সাথে যুদ্ধ করতে হয়। এরমধ্যে মামলা তার বিপদ আরো বাড়িয়ে দিয়েছে। সমস্যা হয়েছে পরিবারের গৃহিনী এরপর নারী হয়েও তাকে সবদিক সামাল দিতে হচ্ছে।
কাগজপত্র পর্যালোচনা করে দেখা যায়, মুজিবার রহমান ২০২১ সালের ৫ থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। প্রথমে ডাঃ নারায়ন চন্দ্র রায় ওরফে জয় তার ব্রেইন অপারেশন করেন। এরপর ডাঃ সাইফুলের অধীনে আল করিম জেনারেল হসপিটালে তার আর একটি অপারেশন করা হয়। এখন তার উন্নত চিকিৎসা প্রয়োজন। তার পরিবারের আশা তিনি দ্রুত চিকিৎসার জন্য ভারতের ভিসা পাবেন। আরো জানা যায়, সাবেক অভয়নগর ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তা মুজিবার রহমান কখনো চাকুরি জীবনে অন্যায়ের সাথে আপোষ করেনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button