খেলা

শুরুতেই দ্রুত রান তোলায় নজর রোহিত শর্মার

ওয়ানডে ম্যাচে সেঞ্চুরির স্বাদ পান না রোহিত শর্মা প্রায় তিন বছরের বেশি সময় হয়ে গেছে। তবে তিন অঙ্কের দেখা পেতে খুব বেশি তাড়াও নেই তার। ভারতীয় অধিনায়ক বরং বেশি মনোযোগ দিচ্ছেন, শুরুর দিকে দ্রুত রান তোলায়। তার বিশ্বাস, বড় স্কোরের দেখাও মিলবে সহসাই।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে গত শনিবার রোহিত আউট হন ৭ চার ও ২ ছক্কায় ৫০ বলে ৫১ রান করে। ১০৯ রান তাড়ায় খুব বড় স্কোরের সুযোগ এমনিতেও ছিল না এ দিন। তবে শেষ পর্যন্ত থাকার সুযোগ ছিল, যা পারেননি তিনি। আউট হয়ে যান দলীয় ৭২ রানে।

তার ২৯তম ওয়ানডে সেঞ্চুরির সবশেষটি ছিল ২০২০ সালের ১৯ জানুয়ারি অস্ট্রেলিয়ার বিপক্ষে বেঙ্গালুরুতে। এরপর অবশ্য ম্যাচ খুব বেশি তিনি খেলেননি। কোভিডের কারণে লম্বা বিরতি ছিল। চোট-বিশ্রামের কারণেও বাইরে থাকতে হয়েছে। সব মিলিয়ে ১৬ ইনিংস ধরে তার সেঞ্চুরি নেই এই সংস্করণে।

এই সময়ে ফিফটি ছুঁয়েছেন তিনি ৫ বার, আরও ৬ বার ছুঁয়েছেন ২৫ রান। ফর্ম তাই তার খারাপ ছিল না কখনোই। কিন্তু থিতু হয়েও বারবার বড় করতে পারেননি ইনিংস। নিজের ব্যাটিং নিয়ে প্রশ্ন করা হলে তিনি বললেন, নিজের ব্যাটিংয়ের ঘরানায় একটু বদল আনার চেষ্টা করছেন।

রোহিত শর্মা বলেন, নিজের ব্যাটিং নিয়ে আমি খুশি। গত ৫ ম্যাচে একই ধরনের ব্যাট করে গেছি। এখন খেলায় একটু পরিবর্তনের চেষ্টা করছি। শুরুতে বোলারদের ওপর একটু বেশি দাপুটে থাকতে চাইছি। বোলারদের ওপর চাপ ফিরিয়ে দেওয়াটা গুরুত্বপূর্ণ। বেশ কিছুদিন ধরেই এটা চেষ্টা করছি। জানি যে, অনেক দিন ধরে বড় স্কোর হচ্ছে না। তবে এটা নিয়ে আমার দুর্ভাবনা নেই। যেভাবে চলছে, তাতে আমি খুশি। বড় স্কোর দ্রুতই চলে আসবে, আমি জানি।

প্রথম দুই ম্যাচেই নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করে ফেলেছে ভারত। সিরিজের শেষ ম্যাচ মঙ্গলবার (২৪ জানুয়ারি) ইন্দোরে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button