Download WordPress Themes, Happy Birthday Wishes

আন্তর্জাতিক ক্রিকেট না খেলেও আইপিএল নিলামে আলোচনায় যারা

আইপিএলের নিলামে যে ‘আনক্যাপড’ অর্থাৎ আন্তর্জাতিক ম্যাচ না খেলা ক্রিকেটাররা রয়েছেন তাঁদের বেছে নেওয়ার পিছনে বড় মঞ্চ, ঘরোয়া টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফি। সেই টুর্নামেন্টে নজরকাড়া কিছু ক্রিকেটার বৃহস্পতিবার হয়ে উঠতে পারেন আলোচনার বিষয়।

অভি ব্যারট: 
মুস্তাক আলি ট্রফিতে ৫ ম্যাচে ২৮৩ রান করেছেন তিনি। ৩২টি বাউন্ডারি এবং ১২টি ছয় মারা সৌরাষ্ট্রের এই ব্যাটসম্যানের স্ট্রাইক রেট ১৮৫। ২৮ বছরের অভির দাম ২০ লক্ষ টাকা। এমন বিধ্বংসী ক্রিকেটারকে নেওয়ার জন্য বিভিন্ন দলের মধ্যে হতেই পারে কাড়াকাড়ি।

রাহুল গহলৌত সিং: 
মুস্তাক আলি ট্রফিতে ব্যাট হাতে তিনিও বিধ্বংসী ছন্দে ছিলেন। ৫ ম্যাচে ২৪৪ রান করা এই ক্রিকেটারের স্ট্রাইক রেট ছিল ১৭৭। ৩টি অর্ধশতরান করেছিলেন সার্ভিসেসের এই ব্যাটসম্যান। কোন দল তাঁকে নেয় সেই দিকে থাকবে নজর।

মোহাম্মদ আজহারউদ্দিন: 
কেরলের এই ব্যাটসম্যানের ১৩৭ রানের ইনিংস নিশ্চয়ই নজর কেড়েছে বিভিন্ন আইপিএল দলের। বাকি ৪ ইনিংসে সেভাবে রান করতে না পারলেও ওই একটি ইনিংসই আইপিএলে নিজের দাম বাড়িয়ে রাখলেন তিনি।

চেতন সাকারিয়া: 
ভারতে বাঁহাতি পেসারের যখন টেলিস্কোপ দিয়ে খুঁজতে হয়, তখন মুস্তাক আলিতে নজর কাড়লেন ২৩ বছরের চেতন। সৌরাষ্ট্রের এই পেসার ৫ ম্যাচে ১২টি উইকেট নিয়েছেন। দলের বোলিং আক্রমণে বৈচিত্র্য আনতে চাইলে তিনি হয়ে উঠতে পারেন সেরা পছন্দ।

কেদার দেওধর: 
বয়স ৩১ বছর। মুস্তাক আলি ট্রফিতে ৩৪৯ রান করা এই ক্রিকেটারের ভাগ্য বদলাতে পারে এই বছরেই। আইপিএলের কোনও দল তাঁকে নিতেই পারেন। তবে চিন্তার বিষয় কেদারের স্ট্রাইক রেট।

Print Friendly, PDF & Email