Download WordPress Themes, Happy Birthday Wishes

ক্ষুব্ধ স্মিথ! ‘তিন মোড়ল’ ইস্যুতে তীব্র সমালোচনা

ক্রিকেটের ‘তিন মোড়ল’ (ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড) সংস্কৃতিতে পরিবর্তন না এলে কোনো উন্নতি সম্ভব নয় বলে দাবি করেছেন দক্ষিণ আফ্রিকা সাবেক ক্রিকেটার ও অধিনায়ক গ্রায়েম স্মিথ। এ বিষয়ে আইসিসিকে আরও শক্ত হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

আন্তির্জাতিক ক্রিকেটের তিন সংস্করণেই নিজেদের প্রতিবছর প্রচুর ম্যাচ খেলে ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। সে হিসেবে অন্যান্য দলগুলো তাদের বিপক্ষে খেলার তেমন সুযোগ পায় না বলে মনে করেন সাবেক এই প্রোটিয়া তারকা।

কিছুদিন আগে করোনাভাইরাসের শঙ্কায় দক্ষিণ আফ্রিকা সফর বাতিল করে দেয় অস্ট্রেলিয়া। যার জন্য ব্যাপক ক্ষতির মুখে পড়েছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড। এই সমস্যার জন্য আইসিসির কাছে একটি চিঠিও পাঠিয়েছে তারা।

সোমবার সাংবাদিকদের সামনে স্মিথ বলেন, ‘সঙ্কটাপন্ন এই মুহূর্তে এমন নেতৃত্বের প্রয়োজন যারা জটিলতা বোঝে। আগামী ১০ বছরে কেবল তিনটি দেশই একে অপরের বিপক্ষে খেলবে, আমার মতে বিশ্ব ক্রিকেট এমনটা চায় না। কীভাবে খেলাটির উন্নতি হবে?’

স্মিথ আরও বলেন, এমন চলতে থাকলে, টি-টোয়েন্টি লিগগুলোর প্রভাব বেড়ে যাবে। সেগুলো এতো বড় হয়ে যাবে যে হয়তো বাকি সদস্য দেশগুলো খুব কম কিংবা কোনো আন্তর্জাতিক ম্যাচই পাবে না।

Print Friendly, PDF & Email