চট্টগ্রামশীর্ষ নিউজ

সাব হেডিং: অপহরণ করে মুক্তিপণ দাবি, মূলহোতা আটক কর্ণফুলীর হাশেম ভুজপুরের রাবার বাগান থেকে উদ্ধার

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রাম কর্ণফুলী উপজেলার নূর হাশেম নামক এক যুবককে অপহরণ করে মুক্তিপণ আদায়ে জড়িত চক্রের মূলহোতাকে আটক করেছে র‍্যাব। সোমবার (১ মে) ভোরে ভুজপুরের রহমতপুর এলাকায় রাবার বাগানে অভিযান চালিয়ে অপহরণ চক্রের মূলহোতা মো. মামুনকে (৩৭) আটক ও অপহৃত ভিকটিমকে উদ্ধার করা হয়।

আটক মো. মামুন মীরসরাই করেরহাটের আব্দুল ছোবহানের ছেলে। মঙ্গলবার (২ মে) সকালে র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বিষয়টি জানান।

তিনি বলেন, অপহৃত ভিকটিম নূর হাশেম জোরারগঞ্জ থানার অর্থনৈতিক অঞ্চলের একটি প্রতিষ্ঠানে চাকরি করতেন। সে সুবাধে আসামি মো. মামুন ও মো. জসিমের সঙ্গে তার পরিচয় হয়। গত ২৮ এপ্রিল দুপুরে জসিম তাকে ফোন করে করেরহাট এলাকায় যাওয়ার জন্য বলে। দেখা করতে ভিকটিম করেরহাট গেলে এক সিএনজি অটোরিকশার ড্রাইভার তাকে ভুজপুরের কৈলারছড়া এলাকায় জসিমের বাসায় নিয়ে যায়। সেখানে মামুন এবং অজ্ঞাত ৪-৫ জন মিলে ভিকটিমকে অপহরণ করে ভুজপুরের ভারতীয় সীমান্তবর্তী একটি অজ্ঞাত এলাকায় নিয়ে যায় এবং শারীরিক নির্যাতন শুরু করে।

তিনি আরও বলেন, অপহরণকারীরা ভিকটিমের পরিবারের কাছে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে এবং টাকা না দিলে ভিকটিমকে মেরে ফেলার হুমকি দেয়। এছাড়া অপহরণকারীরা ভিকটিমকে শারীরিকভাবে নির্যাতন করে তার পরিবারের লোকদেরকে মোবাইলের মাধ্যমে তা শুনােতন। ভিকটিমের পরিবার তাকে উদ্ধারে র‌্যাব-৭ এ অভিযোগ দায়ের করেন।

অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু করে র‌্যাব। সোমবার গোপন সংবাদের ভিত্তিতে ভুজপুরের রাবার বাগানে অভিযান চালিয়ে ভিকটিমকে উদ্ধার ও অপহরণের মূলহোতা মামুনকে আটক করা হয়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button