Download WordPress Themes, Happy Birthday Wishes

বন্দর-ইপিজেড পতেঙ্গায় বিভিন্ন সংগঠনের মাতৃভাষা ও শহীদ দিবস উদযাপন ”ভাষা চর্চার প্রতি নব-প্রজন্মদের উৎসাহ দিতে হব “

হোসেন বাবলাঃ২১ফেব্রুয়ারী,বাংলা ৮ফাল্গুনঃ

ভাষার জন্য ১৯৫২’র(২১ফেব্রুয়ারী,বাংলা ৮ফাল্গুন) অকুত ভয় সাহসী সৈনিকদের রাষ্ট্রভাষা বাংলা চাই-বাংলা চাই শ্লোগান টি গোটাবাঙ্গালী জাতিকে সত্যিকার স্বাধীকার বাংলাদেশ গঠনে উৎজীবিত করে । সেই থেকে আজো ভাষা আন্দোলন সংগ্রামের সূর্য্যসন্তাদের স্মরণ ও শ্রদ্ধা নিবেদন করছে। ৫২‘র ভাষা আন্দোলন,৬৯গণ অভ্যূথান,৭১ মুক্তিযোদ্ধার(০৯মাস)অনেক,সংগ্রামের মধ্যে স্বাধীনতা লাভ বিশ্ব বিরল একটি ঘটনা। সেই থেকে স্বাধীন বাংলায় প্রকৃত বাংলা ভাষার চর্চা ও ব্যবহার প্রচলণ স্বচ্ছভাবে না হওয়াতে অনেকেই আজো আক্ষেপ আর ক্ষুদ্ধ প্রকাশ করতে দেখা যাই। আর নব-প্রজন্মদের ভাষার প্রতি চর্চাবোধ করে তুলতে না পারলে চরমভীতির অবস্থা অপেক্ষা করছে আগামী প্রজন্ম ততা জাতির জন্য। সেই জন্য একুশে ফেব্রুয়ারী,বাংলা ৮ফাল্গুন কে ভবিষ্যত প্রজন্মদের জানান দেওয়া উচিত।

এবারের ভাষা দিবস ও মহান শহীদ দিবস উদযাপনে বন্দর-ইপিজেড পতেঙ্গায় বিভিন্ন সংগঠন (২১ফেব্রুয়ারী,বাংলা ৮ফাল্গুন),রোরবার সকাল থেকে অল্প পরিসরে প্রভাতফেরী,শহীদ শ্রদ্ধা নিবদেনে শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পন,দোয়া মুনাজাত,পথসভা এবং সম্মান জানানো কর্মসূচি পালন করেন। কর্মসূচি পালনকারী সংগঠনের গুলোর মধ্যে উল্লেখ্য যে,বন্দর থানা আঃলীগ,কলতান সংঘ,৩৬নং ওয়ার্ডের নব-নির্বাচিত কাউন্সিলর মোরশেদ আলী, বন্দর কলেজ মাঠে৩৮নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোঃ চৌধুরী ।
ইপিজেড থানা আঃলীগ,৩৯নং ওয়ার্ডের কাউন্সিলর হাজি জিয়াউল হক সুমন,৩৯নং ওয়ার্ড আঃলীগ, যুবলীগ,মহিলা আঃলীগ, রূপসা উন্নয়ন ফাউন্ডেশনের পক্ষে জাকির হোসেন হাওলাদার,এজাজুল হক,আশ্রাফ আলী বাবুখান, কর্ণফুলী ইপিজেড(বেপজা)কর্মকর্তা-কর্মচারী বৃন্দ,প্রভাতী ছাত্র সংঘ,মুজিবুল হক স্মৃতি সংসদ,ডি.এইচ.এম.এস হোমিও চিকিৎসক কল্যাণ সোসাইটি,যমুনা অয়েল কোং লেবার ইউনিয়ন,তাজ কর্মজীবি সমবায় সমিতি, নোয়াখালী জনকল্যাণ সমিতি,পতেঙ্গা থানা ছাত্রলীগ,মাইজপাড়া একাদশ,৪০নং ওয়ার্ড যুবলীগ নেতা নজরুল ইসলাম মিন্টু,প্রাক্তণ যুবলীগ নেতৃবৃন্দ,লায়ন মোঃমনির উদ্দিন, দক্ষিণ হালিশহর উচ্চ বিদ্যালয় পরিচালনা(এডহক) কমিটির সভাপতি হাজী শাহাবুদ্দিন ও সদস্য বৃন্দ,পতেঙ্গা-হালিশহর ইলেকট্টনিক্স দোকান মালিক সমিতি,বন্দর-ইপিজেড ঔষধ ব্যবসায়ী কল্যাণ সমিতি, প্রাক্তণ ছাত্রলীগ নেতা সমীর মহাজন(লিটন) আলোরপথে-যুব সাহিত্য ফোরাম-চট্টগ্রাম,এডিডিএস এবং কয়েকজন সচেতন নাগরিক কে ব্যক্তি উদ্যোগে মহান ভাষা দিবস ও শহীদ দিবস উদযাপনে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে দেখা গেছে।

শিকড় ফাউন্ডেশনঃ এদিকে ২১শে ফেব্রুয়ারী ভাষা ও মহান শহীদ দিবস উদযাপনে পতেঙ্গা থানা শিকড় ফাউন্ডেশন অল্প পরিসরে প্রভাতফেরী,শ্রদ্ধা নিবদেন এবং পথসভা করেছে স্টীল মিল শহীদ মিনারে । এসময় উপস্থিত ছিলেন সভাপতি আলী ফজল,সাঃসম্পাদক-এম.এ হালিম রানা, প্রচার সেক্রেটারী-ফারহানা ইসলাম রোশনী,সাংস্কৃতি সম্পাদক-নাজমুল হুদা রনি,আরিফ মাহমুদ সামিম,আব্দুল্লাহ আল সাইমন প্রমুখ নেতৃবৃন্দ।

আলোরপথে-যুব সাহিত্য ফোরামঃ মাতৃভাষা দিবস উদযাপনে সকালে সংগঠনের নির্বাহি সম্পাদক ও সাংবাদিক মুঃবাবুল হোসেন বাবলা’র নেতৃত্বে স্টীল মিল শহীদ মিনারে শ্রদ্ধা নিবদেন করেছেন। এসময় উপদেষ্টা ,মুক্তিযোদ্ধা সন্তান দেলোয়ার আমিন হারুন, লায়ন মনির উদ্দিন,আশ্রাফ আলী বাবুখান, মোঃ শাহেদুর রহমান শাহেদ,কবির হোসেন সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email