Download WordPress Themes, Happy Birthday Wishes

লালদিয়াচর বাসীর বিষাদময় পানীয়জলের কষ্ট লাগবে কিছু উদ্যোগী মানবিক সংগঠক …. ১০হাজার স্থায়ী বাসিন্দারা এখন যেন কারবালার হাহাকারে….

নিজস্ব প্রতিবেদকঃ২৩ফেব্রুয়ারী ঃ
চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ লালদিয়ার চরের অবৈধ দখলদারদের উচ্ছেদের প্রস্তুতি স্বরূপ গত ৫/৭দিন পূর্বে ঐ স্থানের থাকা বিদ্যুৎ, পানি ও গ্যাস সংযোগ বন্ধ করায় বসবাস রত প্রায় ১০/১২হাজার স্থায়ী বাসিন্দাদের দূর্ভোগ লাঘবে কিছু উদ্যোগী মানবিক সংগঠক ,তরুন-যুবক সামজসেবীরা এগিয়ে এসেছেন বলে ভূক্তভোগি বাসিন্দা মোঃ সালাউদ্দিন ও জিহান প্রতিবেদক কে জানিয়েছেন।

সংশ্লিষ্ট সকলের সাথে আলোচনা করে জানা গেছে , বন্দর কর্তৃপক্ষ গণবিজ্ঞপ্তি জারি করে অবৈধ দখলদারদের সরে যাওয়ার আহবান জানানো হয়েছে। যা আগামী ২/৩দিনের মধ্যে হবার কথা রয়েছে।

ইতিমধ্যে লালদিয়ার চরে দীর্ঘ দিন বসবাসরত বাসিন্দাদের নিত্য ব্যবহৃার্য্য খাবার পানীয় জলের কষ্ট তীব্র হওয়ায় তরুণ রাজনৈতিক মোঃজামাল হোসেন শাহিন ও স্থায়ী বাসিন্দা মোঃ সালাউদ্দিন অসহায় মানুষ, পরিবার-পরিজন কে বাচাঁর জন্য বিশুদ্ধ খাবার পানীয় জলের ব্যবস্থা করে মানবিকতার পাশে এগিয়ে এসেছেন। তারা আরো বলেছেন,বন্দর কর্তৃপক্ষ এই অমানবিক আচরণ কে রীতিমত কারবালার বিষাদময় ট্রাজেডি ‘র সাথে মন্তব্য করেছেন।

এক সময়ের প্রবীন মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক মোঃ আবুল হাশেম (আটিস) ও মোঃ আলী হোসেন বলেন,লালদিয়ার চরের পাশ দিয়ে নতুন গৃহে যাচ্ছে হাজার হাজার রোহিঙ্গা আর বর্তমানে কিছু মাফিয়াদের মদদে গৃহহীন হচ্ছেন লালদিয়ার চরের আত্মীয়-স্বজনের ১০/১২হাজার স্থায়ী বাসিন্দা। ঠিক সেই মূর্হত্বে উচ্ছেদ প্রতিরোধের ০৬টি স্পটে মানবিক পানীয় জলের কষ্ট লাঘবে হাত বাড়িয়ে দিয়েছেন নগর আঃলীগ সদস্য হাজী রোটাঃ ইলিয়াস,কাউন্সিলর জিয়াউল হক সুমন,কাউন্সিলর হাজী ছালেহ আহম্মদ,৪১ নং ওয়ার্ড’র ওয়াহিদ চৌধুরী চৌধুরী,নগর কৃষক লীগের মোঃ জাবেদ হোসেন,ইপিজেড থানা আঃলীগের হারুন রশিদ হারুন , আকতার হামিদ ,সাবেক ছাত্রলীগ নেতা জাবেদুল ইসলাম শিপন,ফরিদুল আলম ফরিদ মেম্বার,সাবেক ছাত্রলীগ নেতা কামরুল হাসান সোহেল ,নাসির উদ্দীন জাসেদ,মোঃইমন,চর্চা পরিবারের নোমান আলম , রাতুল বড়ুয়া,রাহাদ এবং মাইজপাড়া একাদশ সহ অসংখ্য বন্ধু মহল।

তাদের আর্থিক সহায়তা প্রতিদিন ২হাজার লিটার বিশুদ্ধ খাবার ও নিত্য ব্যবহার্য্য পানি পার্শ্বভর্তি ওয়ার্ড থেকে এনে লালদিয়ার চরবাসীকে বিনামূল্যে প্রদান করছেন। যা তাদের প্রয়োজন ১৫-২০হাজার লিটার বলে শাহিন জানিয়েছেন। এই মানবিকতার পাশে বিত্তশালীদের এগিয়ে আসার জন্য লালদিয়ারবাসী অনুরোধ জানান।

Print Friendly, PDF & Email