Download WordPress Themes, Happy Birthday Wishes

মমতার উদ্যোগে বিশ্ব নারী দিবস -২০২১পালিত “করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব”

(হোসেন বাবলাঃ৮মার্চ,চট্টগ্রাম)

“করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব” এই প্রতিপাদ্যে মমতা’র উদ্যোগে সোমবার ৮ই মার্চ বিশ্ব নারী দিবস পালিত হয়েছে। নগরীর হালিশহরস্থ মমতার প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মমতার প্রধান নির্বাহী রফিক আহমদের সার্বিক নির্দেশনায় ও মমতা’র উপ-প্রধান নির্বাহী মো. ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তর চট্টগ্রামের উপ-পরিচালক মাধবী বড়–য়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার সালমা পারভিন। নারী দিবসের তাৎপর্য উল্লেখ করে অভিমত প্রকাশ করেন মমতার উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপিকা পূরবী দাশ গুপ্তা, কার্যকরী পরিষদের সাঃ সম্পাদক মনসুর মাসুদ ও স্বাগত বক্তব্য রাখেন মমতার সিনিয়র পরিচালক স্বপ্না তালুকদার, ধন্যবাদ জ্ঞাপন করেন পরিচালক নাহিদ ফারহানা ফারুকী।

এছাড়াও দিবসটি উপলক্ষে নারীদের সম মর্যাদা প্রদানে ও নারী অধিকার প্রতিষ্ঠার উপর গুরুত্বারোপ করে মমতার উপ-পরিচালক,সহকারী পরিচালকসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ অভিমত প্রকাশ করেন। বিশ্ব নারী দিবস উপলক্ষে মমতার আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাধবী বড়–য়া বলেন, নারীর অধিকার, নারীর ক্ষমতায়ন এবং নারীকে মর্যাদাপূর্ন আসনে আনয়নের জন্য বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রথমে পরিবার থেকেই নারীদের সম্মান ও আত্মমর্যাদার বিষয়টি সুনিশ্চিত করতে হবে, তবেই নারী দিবসের তাৎপর্য সাফল্য লাভ করবে। এদিকে

একইদিনে নগরীর পাহাড়তলী থানাস্থ সাগরিকা মোড়ে মমতার ডিএসআরডাব্লিউআইএস প্রকল্পের উদ্যোগে নারী দিবস উপলক্ষে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানব বন্ধনে সমাজে নারীদেরকে সমান মর্যাদা ও তাদের মতপ্রকাশে সমান অধিকার অর্জনের ক্ষেত্রে পুরুষদের সহায়ক ভুমিকা পালনের জন্য আহবান জানিয়ে বক্তব্য প্রদান করা হয়।

উক্ত মানব বন্ধনে চসিক মহিলা কাউন্সিলর হুরে আরা বেগম বিউটি, এলপিডিসির সভাপতি কামাল উদ্দিন সহ উক্ত প্রকল্পের উপকারভোগী সদস্যবৃন্দ, মমতা কর্মকর্তা-কর্মীবৃন্দ, স্থানীয় বিশিষ্ট ব্যক্তিগন অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email