Download WordPress Themes, Happy Birthday Wishes

লুসাই ভবনের সামনে “সবুজ তারুণ্য” আয়োজিত স্বাধীনতা উৎসব-২০২১ এর দুইদিন ব্যাপী নানাবিধ আয়োজনের মাধ্যমে আজ সমাপ্ত হয়েছে।

প্রতিনিধির সংবাদ:২৭মার্চ
অনুষ্ঠানের প্রথমদিন ২৬শে মার্চ সকাল ১০ টায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয়ে শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা।এরপর খ্যাতিমান আবৃত্তি সংগঠন বোধন এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলোর সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে স্বাধীনতা দিবসের দিনটি অতিক্রান্ত করে আয়োজকরা।সাংস্কৃতিক সংগঠনগুলো ছিলো চুয়েট থেকে জয়ধ্বনি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বগিবাজ,পোর্ট সিটি বিশ্ববিদ্যালয় থেকে পিসিসিএফ,সাউদার্ন বিশ্ববিদ্যালয় কালচারাল ক্লাব,চট্টগ্রাম কলেজ ইসিএ ক্লাব।

“স্বাধীনতা উৎসব-২০২১” এর প্রথমদিনের অতিথিপর্বে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড,চট্টগ্রামের চেয়ারম্যান অধ্যাপক প্রদীপ চক্রবর্তী, কবি ওসাংবাদিক কাম্রুল হাসান বাদল,প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও সিনিয়র রিপোর্টার বাবু শুকলাল দাশ ।

দুইদিন ব্যাপী এই আয়োজনের দ্বিতীয় দিনে প্রধান অতিথি ছিলেন সাবেক সিটি মেয়র এবং নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীন । বিগত দিনে আয়োজিত শিশু কিশোর দের চিত্রাংকন প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতির সূর্যসন্তান বীর মুক্তিযোদ্ধা সিরু বাঙালী। রণাঙ্গনের অকুতোভয় এই সৈনিকের স্মৃতিকথায় মজে ছিলো পুরো অনুষ্ঠান প্রাঙ্গন। শিশু কিশোর দের জন্য এই স্মৃতিকথা ছিলো যেন একটি জীবন্ত বই। প্রধান অতিথি তার বক্তব্যে তরুণ সমাজ কে স্বাধীনতা বিরোধীদের চক্রান্তের বিপক্ষে সজাগ থাকার নির্দেশ দেন। একই সাথে সবুজ তারুণ্যের মুক্তিযুদ্ধ ভিত্তিক এই কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন তিনি। অতিথিদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন ২১ নং জামালখান ওয়ার্ডের আলোকিত কাউন্সিলর এবং “সবুজ তারুণ্য” এর উপদেষ্টা শৈবাল দাশ সুমন। বিকেল ৫ টায় অনুষ্ঠিত হয় একটি মজাদার রম্য বিতর্ক ।পরবর্তীতে ৪ টি ব্যান্ডের অংশগ্রহনে অনুষ্ঠিত হয় স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের ৭১ এর সেই অগ্নিঝরা গানের একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এসময় সংগঠনের পক্ষে সভাপতি সাগরময় আচার্য,সাধারন সম্পাদক অনিক চক্রবর্তী,সহ সভাপতি রুবেল দত্ত,যুগ্ম সাধারণ সম্পাদক রজত বনিক ও অরিত্র চৌধুরী মুক্তিযুদ্ধের চেতনাকে ভবিষ্যৎ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে কাজ করে যাওয়ার আশা ব্যাক্ত করেন।

Print Friendly, PDF & Email