Download WordPress Themes, Happy Birthday Wishes

২০নংওয়ার্ডে করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক ও লিফলেট বিতরণ করলেন জেএসইউএস

নিজস্ব প্রতিবেদক:২৯মার্চ
মানব উন্নয়নে অধিকার প্রতিষ্ঠায় শিক্ষা স্বাস্থ্য ও পরিবেশ সংরক্ষণে আমরা বদ্ধ পরিকর’-এ শ্লোগানকে সামনে রেখে বেসরকারি উন্নয়ন সংস্থা যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) উদ্যোগে সংস্থার অন্যতম কর্মএলাকা ২০নং দেওয়ান বাজার ওয়ার্ড-এর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বিনামূল্যে করোনা ভাইরাস প্রতিরোধেমূলক মাস্ক ও জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।

২৯ মার্চ জেএসইউএস কোরবানীগঞ্জ শাখা কার্যালয় হতে শুরু হওয়া এ কার্যক্রমের উদ্বোধন করেন, সংস্থার সিনিয়র এসিসটেন্স ডিরেক্টর জনাব এম এ আসাদ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রোগ্রাম ম্যানেজার (শিক্ষা) মুনজিলুর রহমান, প্রোগ্রাম ম্যানেজার (এসডিপি) আরিফুর রহমান, সিএইচডিআরপি কল্লোল কান্তি দাশ, এসসিই প্রকল্পের ফিল্ড সুপারভাইজার জাফরিন চৌধুরী ও ফারজানা আক্তার প্রমুখ।

এ প্রসঙ্গে জনাব এম এ আসাদ বলেন, “সম্প্রতি সারা দেশে করোনার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। প্রতিদিনই নতুন নতুন আক্রান্তের খবর আমরা শুনতে পাচ্ছি। স্বাস্থ্য সচেতনতায় মাস্ক ব্যবহার অন্যতম। এছাড়াও নিয়মিত হাত ধোয়ার অভ্যাস গড়ে তোলা গেলে এ ভাইরাস প্রতিরোধ করা সম্ভব। আর এজন্য সকলের মাঝে সচেতনতা বৃদ্ধির কোন বিকল্প হতে পারে না।” চট্টগ্রাম জেলা প্রশাসন হতে নিয়মিত এ বিষয়ে সচেতনতা বার্তা প্রদান করা হচ্ছে, মোবাইল কোর্টও পরিচালনার করা হচ্ছে। সরকারের সহযোগি সংস্থা হিসেবে জেএসইউএস এ কার্যক্রম চলমান রাখবে বলে তিনি মন্তব্য করেন।

কোরবানীগঞ্জ হতে শুরু হওয়া এ সচেতনতামূলক ক্যাম্পেইনে জনগুরুত্বপূর্ণ স্থান যেমন কোরবাণীগঞ্জ জামে মসজিদ, কায়সার নিলুফার কলেজ মোড়, পীতাম্বর শাহ মোড়, খাতুনগঞ্জ, আসাদগঞ্জ, জেল রোড, টেরি বাজার মোড়সহ বেশকিছু স্থানে দিনমজুর, রিক্সাচালক, ক্ষুদ্র দোকানী, পথচারী এবং বয়স্কদের মাঝে প্রায় ২ শতাধিক মাস্ক ও লিফলেট বিনামূল্যে বিতরণ করা হয়। দেওয়ান বাজার ওয়ার্ডের অন্যান্য এলাকায় পর্যায়ক্রমে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

গত বছর মার্চ থেকে শুরু হওয়া করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন দাতা সংস্থা, সরকারী প্রতিষ্ঠান, জেএসইউএসের নিজস্ব অর্থায়ন এবং জেএসইউএস নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীনের ব্যক্তিগত সহযোগিতায় প্রতিবন্ধী ব্যক্তি ও তৃণমূল মানুষের মাঝে নগদ অর্থ সহায়তা ছাড়াও স্বাস্থ সামগ্রী ও খাদ্য সামগ্রী বিতরণ করে আসছে।

এখানে উল্লেখ্য, জেএসইউএস প্রতিষ্ঠালগ্ন থেকেই প্রতিবন্ধী ব্যক্তি, নারী ও শিশুদের অবস্থা ও অবস্থানের ইতিবাচক পরিবর্তন ও আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে কাজ করে যাচ্ছে।

Print Friendly, PDF & Email