Download WordPress Themes, Happy Birthday Wishes

যুব ও ক্রীড়ামন্ত্রণালয়সম্পর্কিত স্থায়ীকমিটি’র ১৩তম বৈঠকঅনুষ্ঠিত।

ঢাকা, ৩১ মার্চ, ২০২১ খ্রিষ্টাব্দ:

একাদশজাতীয়সংসদের ‘যুব ও ক্রীড়ামন্ত্রণালয়সম্পর্কিত স্থায়ীকমিটি’র ১৩তম বৈঠকআজকমিটিরসভাপতিআবদুল্লাহআলইসলামজ্যাকবএরসভাপতিত্বে সংসদ ভবনেঅনুষ্ঠিতহয়।

কমিটিরসদস্য হুইপমাহবুব আরা বেগমগিনি, আব্দুসসালাম মূর্শেদী, জুয়েলআরেং, এ. এম. নাঈমুররহমানএবংজাকিয়াতাবাসসুম বৈঠকেঅংশগ্রহণকরেন।
বৈঠকেবিগতসভায়গৃহীতসিদ্ধান্তবাস্তবায়নঅগ্রগতিএবং ক্রীড়াপরিদপ্তরেরসার্বিককার্যক্রম নিয়েবিস্তারিতআলোচনাকরাহয়।

বৈঠকেবর্তমানসরকারেরনির্বাচনীইশতেহারঅনুযায়ীপ্রতিটিউপজেলায়একটিকরেযুবপ্রশিক্ষণ ও বিনোদন কেন্দ্র নির্মাণপ্রকল্পেরপ্রথমপর্যায়ে ১৭৮টি উপজেলাযুবপ্রশিক্ষণ ও বিনোদন কেন্দ্র নির্মাণেরজন্যকমিটিমন্ত্রণালয়কেসুপারিশকরে।
বৈঠকে শেখহাসিনাজাতীয়যুবউন্নয়নইনস্টিটিউট-এরপরিকল্পনাবাস্তবায়নএবংঅবকাঠামোনির্মাণেরনিমিত্ত উক্ত প্রতিষ্ঠানসংলগ্নমৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়েরঅধীনস্থ জমিজরুরীভিত্তিতেহস্তান্তরকরারজন্য স্থায়ীকমিটিরপক্ষ থেকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীকেপত্র দেয়ারবিষয়েকমিটি কর্তৃক সিদ্ধান্তগৃহীতহয়।

খেলাধূলারমানোন্নয়নে যে কোন ক্রীড়াসামগ্রীআমদানীর ক্ষেত্রে শুল্কমুক্ত রাখারজন্য জাতীয়রাজস্ব বোর্ডকে প্রয়োজনীয়ব্যবস্থা গ্রহণেরজন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কেসুপারিশকরে।
বৈঠকেঢাকার মোহাম্মদপুরেশারীরিকশিক্ষাকলেজক্যাম্পাসে ক্রীড়াপরিদপ্তরেরপ্রশাসনিকভবন, শারীরিকশিক্ষাকলেজএরএকাডেমিকভবন ও অন্যান্য আনুষঙ্গিক ভবননির্মাণপ্রকল্পেরডিপিপিপরিকল্পনামন্ত্রণালয়ে প্রেরণেরজন্য কমিটিসুপারিশকরে।
এছাড়া, অধিকাংশনারীকর্মীদের কাজেরসুবিধার্থে দীর্ঘ ৩৬ বছরযাবতপরিচালিত মোহাম্মদপুর ড্রেস মেকিং, ব্লকবাটিক এন্ড স্কিনপ্রিন্টিং ট্রেনিং সেন্টার, জেড-১৬, রাজিয়াসুলতানা রোড, তাজমহল রোড, ঢাকাঅফিসটিঅন্যত্র স্থানান্তরনাকরারবিষয়েকমিটিসুপারিশকরে।

বৈঠকেযুব ও ক্রীড়ামন্ত্রণালয়েরসচিব, বিভিন্নসংস্থা প্রধানগণসহযুব ও ক্রীড়ামন্ত্রণালয়এবংবাংলাদেশ জাতীয়সংসদ সচিবালয়েরসংশ্লিষ্টকর্মকর্তাগণউপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email