চট্টগ্রামশীর্ষ নিউজ

কর্ণফুলীতে জোর করে জমিতে টিনের ঘেরা, প্রাণনাশের হুমকিতে থানায় জিডি

চট্টগ্রাম প্রতিনিধি :
চট্টগ্রামের কর্ণফুলীতে জমিজামার বিরোধে হাফেজ মো. ফারুক হোসেন (৪৩) নামে এক ব্যক্তিকে প্রাণনাশের হুমকিতে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।
কর্ণফুলী থানার সাধারণ ডায়েরি (জিডি) নং- ২৪৪।
ভুক্তভোগী হাফেজ ফারুক বড়উঠান (১ নম্বর ওয়ার্ড) দৌলতপুর গ্রামের মৌলানা হোছেন আহমেদ এর ছেলে। গত শুক্রবার বড়উঠান (৫ নম্বর ওয়ার্ড) শাহমীরপুর সেনপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
জিডিতে যাদের বিরুদ্ধে অভিযোগ করেছেন তারা হলেন- উপজেলার বড়উঠান ইউনিয়নের (০৫ নম্বর ওয়ার্ড) শাহমীরপুর গ্রামের মোখলেছুর রহমানের ছেলে আবদুল্লাহ (৫৮), আব্দুল্লাহ এর ছেলে নাছের (৪৫) ও আবছার (৪২)।
জিডির বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন।
সূত্রে জানা গেছে, শাহমীরপুর সেনপাড়ায় ভুক্তভোগী সাব কবলা দলিল মূলে ১১ ঘন্ডা ভিটার জমি আব্দুল করিমের থেকে ২০০৯ সালে ক্রয় করে দীর্ঘদিন যাবত ভোগ দখলে আছেন। ঘটনার দিন বিবাদীরা ভুক্তভোগীর দখলকৃত জমিতে জোরপূর্বক ঘেরাও দিতে গেলে ভিকটিম বাঁধা প্রদান করে।
অভিযুক্তরা বাঁধা না মেনে জোরপূর্বক ভাবে টিন দিয়ে ঘেরাও দিয়ে পেলে। ওই জমিতে বিবাদীরা তাঁদের অংশ আছে বলে দাবি করেন। বিরোধীয় জমিতে ভিকটিম গেলে বিভিন্ন অশালীন ভাষায় গালিগালাজ ও প্রাণনাশের হুমকি দেন।
ভুক্তভোগী হাফেজ মো. ফারুক হোসেন বলেন, ‘বিবাদীরা ইতিমধ্যে আমাকে হত্যার হুমকি দিয়েছে। বর্তমানে আবছার প্রবাসে থাকলেও তার যোগসাজশে আবদুল্লাহ ও  নাছের বিভিন্নভাবে আমাকে হয়রানি ও প্রাণনাশের হুমকি দিচ্ছেন। আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই জিডি করেছি।’
এ বিষয়ে অভিযুক্তদের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন রিসিভ না করায় কোনো মন্তব্য পাওয়া যায়নি।
কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন জানান, ‘এ বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button